ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
TET-2014-job-aspirants-show-agitation-in-south-kolkata-led-to-massive-traffic-problem-
TET: চাকরিপ্রার্থীকে কামড়ে অভিযুক্ত পুলিস! চাকরি চেয়ে জমায়েত, এক্সাইড মোড়-ক্যামাক স্ট্রিটে ধুন্ধুমার

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-09 21:12:49


২০১৪ টেট (2014 TET) চাকরিপ্রার্থীদের নিয়োগের দাবিতে আন্দোলনে ধুন্ধুমার এক্সাইড মোড় (Exide More)। রবীন্দ্র সদন মেট্রো স্টেশনের সামনে পুলিসের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তিতে রক্ত ঝরল, অসুস্থ একাধিক চাকরিপ্রার্থী। এমনকি, পুলিসের প্রিজ়ন ভ্যান এবং বাসের চাকার তলায় শুয়ে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। অবরুদ্ধ হয়ে যায় মধ্য-দক্ষিণ কলকাতা যাওয়ার গুরুত্বপূর্ণ রাস্তা। এলাকা জুড়ে ব্যাপক যানজট ছড়িয়ে পড়ে। পুলিসের (Exide More) বিরুদ্ধে মারধর, হাতে কামড়, গোপনাঙ্গে আঘাতের মতো গুরুতর অভিযোগ উঠেছে। পাল্টা পুলিসকর্মীও আহত হয়েছে বলে খবর। অসুস্থ চাকরিপ্রার্থীদের হাসপাতালে পৌঁছতে কোনওরকম সাহায্য করেনি পুলিস। এই অভিযোগ করেন চাকরিপ্রার্থীরা। যদিও পুলিসের তরফে এই অভিযোগ খারিজ করা হয়েছে।


চাকরির দাবিতে পথে নেমে ধর্না আন্দোলন বহুদিন ধরে চলছে কলকাতায়। শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দিয়ে বুধবার এক্সাইড মোড়ের কাছে জমায়েত হন চাকরিপ্রার্থীরা। পুলিস তাঁদের সরাতে যেতে বললেই বেঁধে যায় ধুন্ধুমার। একাধিক চাকরিপ্রার্থী প্রতিবাদস্বরূপ প্রিজন ভ্যানের তলায় চাকার নীচে শুয়ে পড়েন। পুলিস তাঁদের টেনেহিঁচড়ে বার করে।


আন্দোলনকারীদের দাবি, ২০১৪ সালে তাঁরা টেট পাশ করে যোগ্যতম হয়েও এখনও নিয়োগ পায়নি। তাই নিয়োগের দাবিতেই তাঁদের রবীন্দ্র সদন মেট্রোর সামনে এই জমায়েত হন। ঝটিকা সেই বিক্ষোভ প্রাথমিকভাবে সামলা দিতে এদিন হিমসিম খায় কলকাতা পুলিস। পরে বিশাল পুলিসবাহিনী নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। তখন পরিস্থিতি আরও অগ্নিগর্ভ হয়ে ওঠে।

এই আন্দোলনে একবারে স্তব্ধ হয়ে এক্সাইড মোড় থেকে রাসবিহারীমুখী যান চলাচল। কাজের দিনের দুপুর-বিকেল ট্রাফিক সচল রাখতে পুলিস রাস্তার অন্তত একটি লেন খোলা রাখার চেষ্টা করলেও কিছুক্ষণের সেই লেনও স্তব্ধ হয়ে যায়।

এদিকে, ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে এসে পুলিসকর্মীর কামড় খেলেন এক চাকরিপ্রার্থী। ২০১৪ টেট চাকরি প্রার্থীদের একটি দল ক্যামাক স্ট্রিটে চলে আসেন তৃণমূল সাংসদের সঙ্গে দেখা করতে। অভিষেক তাঁদের দাবি শুনে কিছু প্রতিশ্রুতি দেবেন, এই আশায় তাঁরা জমায়েত করেন। সেই জমায়েত সরাতে বলপ্রয়োগ করেছে পুলিস। এমনটাই অভিযোগ চাকরিপ্রার্থীদের। এমনকি পুলিস বাসের নিচে শুয়ে থাকতে দেখা যায় অনেক চাকরিপ্রার্থীকে। এক আন্দোলনকারীর হাতে কামড় দেওয়ার অভিযোগে বিদ্ধ এক মহিলা পুলিসকর্মী। যদিও অভিযুক্ত ওই পুলিশকর্মী তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন সেই পুলিসকর্মী।

এদিনের জমায়েত থেকে কয়েকজনকে আটক করে পুলিস। তাঁদের মুক্তির দাবিতে শিয়ালদহে অবস্থান বিক্ষোভে অন্য চাকরিপ্রার্থীরা। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন