১৮ এপ্রিল, ২০২৪

Central Team: নির্ঘন্ট অপ্রকাশিত, হাজির কেন্দ্রীয় বাহিনী
CN Webdesk      শেষ আপডেট: 2024-03-03 13:47:32   Share:   

আসন্ন লোকসভা নির্বাচন। নির্ঘন্ট এখনও অপ্রকাশিত। তবে লোকসভা নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন নিরাপত্তাজনিত এতটুকু খামতি রাখতে চায় না। তাই ভোটের নির্ঘন্ট প্রকাশের আগেই রাজ্যের বিভিন্ন জায়গায় পৌঁছচ্ছে কেন্দ্রীয় বাহিনী।

রবিবার সকাল সকাল কসবার তালবাগান এলাকায় পৌঁছয় কেন্দ্রীয় বাহিনীর একটি দল। কলকাতা পুলিসের পূর্ব ডিভিশনেও রবিবার বেলা বারোটা থেকে শুরু হয় রুটমার্চ। পূর্ব যাদবপুর থানা  এলাকায় বেলা ১১.৩০-র পরই শুরু হয়ে যায় কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ।

এছাড়াও কলকাতা পুলিসের সাউথ সাবরবান ডিভিশনেও এসে পৌঁছেছে কেন্দ্রীয় বাহিনী। সোমবার থেকেই ওই ডিভিশনে শুরু হবে কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ। আপাতত এই ডিভিশনগুলিতে ১ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী পাঠানো হয়েছে।

মূলত, নির্বাচনের নির্ঘন্ট প্রকাশের অনেক আগে থেকেই নির্দিষ্ট এলাকা ঘুরে দেখে স্পর্শকাতর জায়গাগুলি যাতে তাঁরা চিহ্নিতকরণ করতে পারেন, এবং ওই এলাকার পারিপার্শ্বিক পরিস্থিতির সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা অনেক আগে থেকেই পরিচিত হতে পারেন, সেই 'রোড ডমিনেশন'-এর প্রস্তুতি নিতেই রবিবার থেকে শুরু কেন্দ্রীয় বাহিনীর রুটমার্চ।

সরগরম রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি। তার মধ্যে কেন্দ্রের কুর্সির লড়াই নিয়ে আসন্ন লোকসভা নির্বাচন। নির্বাচন সম্পন্ন হয় কতটা সুষ্ঠভাবে- এখন সেটাই দেখার।


Follow us on :