১৭ মে, ২০২৪

RG Kar: ফের প্রিন্সিপাল বদলি নিয়ে ছাত্র বিক্ষোভ আরজিকরে
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-12 17:50:47   Share:   

ফের প্রিন্সিপাল বদলির নিয়ে তরজা আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে। প্রিন্সিপাল সন্দীপ ঘোষকে বদলি করে আনা যাবেনা অন্য কাওকে এই দাবিতে সরব আরজিকরের একাধিক ডাক্তারি পড়ুয়া সহ চিকিৎসকেরা। প্রসঙ্গত সোমবার স্বাস্থ্য ভবনের তরফ থেকে নোটিস জারি করে জানানো হয়েছে, আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল সন্দীপ ঘোষ কে বদলি করা হয়েছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের হাসপাতালের অর্থোপেডিক্সের অধ্যাপকের পদে। তাঁর জায়গায় আসছেন  বারাসাত মেডিকেল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল পদে  কর্মরত মানস কুমার বন্দ্যোপাধ্যায়। আর যে খবর সামনে আসার পর থেকে উত্তাল আরজিকর মেডিক্যাল কলেজ। প্ল্যাটিনাম জুবিলি বিল্ডিংয়ের সামনে অবস্থান বিক্ষোভে বসেন পড়ুয়া ও হাসপাতালের চিকিৎসকেরা। তালা লাগিয়ে দেন দরজাতে। তাঁদের দাবি কোনওভাবেই তাঁরা প্রবেশ করতে দেবেনা মানস কুমার বন্দ্যোপাধ্যায়কে।

নবনিযুক্ত প্রিন্সিপাল মানস কুমার বন্দ্যোপাধ্যায় সকালে আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে আসলেও পড়ুয়া বিক্ষোভের জেরে প্রিন্সিপাল রুমে প্রবেশ করতে পারেননি, বসে থাকেন এমএসভিপির অফিসে। এই প্রসঙ্গে তৃণমূল সাংসদ ডাঃ শান্তনু সেন বলেন, 'সরকার কোনও সিদ্ধান্ত দিলে তা মেনে চলা উচিত।' তবে নবনিযুক্ত প্রিন্সিপাল মানস কুমার বন্দ্যোপাধ্যায়ের দাবি, ওরা আমার স্টুডেন্ট ওদের ঠিক সামলে নেব আমি।

তবে প্রিন্সিপাল বদলির জেরে আরজিকরে এই বিক্ষোভ প্রথম নয়। কয়েক মাস পিছিয়ে গেলেই মনে পড়ে ৩১ শে মের ঘটনা। বদলি করার নির্দেশ দেওয়া হয়েছিল এই প্রিন্সিপাল সন্দীপ ঘোষ কেই। তাঁর জায়গায় আসতে চলেছিল উলুবেড়িয়া শরৎচন্দ্র মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল সনৎ কুমার ঘোষকে। সেই সময়ও ঠিক একই ভাবে পড়ুয়া বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল তাঁকে। তালা লাগিয়ে দেওয়া হয়েছিল তাঁর রুমে। তারপরেই বাবার স্বাস্থ্যভবনে ছুটে গিয়েছিলেন তিনি, পরবর্তীতে বাতিল করা হয়েছিল সেই অর্ডার। ফের সেই একই অবস্থা। তবে সূত্রের খবর নব নিযুক্ত প্রিন্সিপাল মানস কুমার বন্দ্যোপাধ্যায় এর আগে আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে সুপারের পদে ছিলেন, তবুও তাঁকে মেনে নিতে কেন সমস্যা হচ্ছে পড়ুয়াদের। কেনই বা বারবার প্রিন্সিপাল বদলে এত অসঙ্গতি পড়ুয়াদের? প্রিন্সিপালের বদলের সিদ্ধান্তও কী এখন পড়ুয়াদের হাতে? পড়ুয়াদের দাবি মুখ্যমন্ত্রী না আসা পর্যন্ত প্রিন্সিপাল নিয়োগ হবেনা, তবে মুখ্যমন্ত্রী এখন রয়েছেন ১২ দিনের বিদেশ সফরে এই কদিন এইভাবেই চলবে অচালবস্থা। কেনই বা প্রিন্সিপাল বদলে এত অসম্মতি, কোন অভিসন্ধি রয়েছে এর পেছন , প্রশ্নটা থেকেই যাচ্ছে।


Follow us on :