১০ মে, ২০২৪

Dengue: ডেঙ্গি রুখতে কড়া পদক্ষেপ পুরসভার, ৫০ টি পরিবারের বিরুদ্ধে মামলা, জানুন কেন!
CN Webdesk      শেষ আপডেট: 2023-07-27 14:18:59   Share:   

রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে ডেঙ্গি। এর মধ্যেই কড়া পদক্ষেপ হাওড়া পুরসভা গুলি। ইতিমদ্যেই ডেঙ্গি আক্রান্ত হয়ে পড়েন গিয়েছে প্রায় ৮ জনের, পাশাপাশি রাজ্য জুড়ে পুর এলাকা গুলি ও শহরতলি এলাকাগুলিতে বহু মানুষ ডেঙ্গি আক্রান্ত। এবার তা রুখতে কড়া পদক্ষেপ হাওড়া পুরসভার। জল জমিয়ে রাখার জন্যে দেড় হাজার বাড়িতে নোটিশ পাঠাল হাওড়া পুরসভা। ইতিমধ্যে নোটিশের সদুত্তর না দেওয়ায় ৫০টি পরিবারের বিরুদ্ধে মামলাও রুজু করেছে পুরসভা।

বুধবার ডেঙ্গি মোকাবিলায় পুরসভার স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে একটি বৈঠক করেন পুর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী। তিনি জানিয়েছেন, ডেঙ্গি মোকাবিলায় সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে হাওড়া পুরসভা। একইসঙ্গে তিনি জানান, গত জানুয়ারি মাস থেকে ৭০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছে। তবে, কেউ মারা যায়নি। তবে পুর কমিশনারের দাবি, গত বছর এই সময় ১২০ জন ডেঙ্গু আক্রান্ত হলেও এই বছর সংখ্যাটা অনেকটাই কম।

পাশাপাশি রাজ্যে অন্যান্য পুরসভা গুলিও ডেঙ্গি রুখতে যথেষ্ট সচেতন। কলকাতা, উত্তর ও দক্ষিণ দমদম, বিধাননগর পুর এলাকা গুলিতে নিয়মিত মশা মারার তেল, স্প্রে করে পরিস্থিতির মোকাবিলার চেষ্টা করা হচ্ছে। পাশাপাশি ডেঙ্গি সচেতনতায় রাজ্য স্বাস্থ্য দফতরও কোমর বেঁধে পথে নেমেছে।


Follow us on :