০৯ মে, ২০২৪

Souranil: 'সোনাই দুষ্টুমি করিস না,' হাসপাতালে শুয়ে বেঘোরে বলে চলেছেন সৌরনীলের বাবা
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-05 12:03:19   Share:   

মণি ভট্টাচার্য: 'সোনাই দুষ্টুমি করিস না,' সংজ্ঞা ফেরার পর থেকে বেঘোরে সোনাইকে কখনও শাসন করছেন, কিংবা কখনও নিজের মনেই সোনাইয়ের সঙ্গে খুনসুটি করছেন সৌরনীলের বাবা। সৌরনীলের পরিবার সূত্রে খবর, 'সোনাই' সৌরনীলের আদুরে ডাকনাম ছিল। পড়াশুনায় অবগত হলেও, মাঝেমাঝে খুনসুটি ও দুষ্টুমি দুই-য়েই পটু ছিল তাঁদের আদরের সোনাই। সৌরনীলের দুষ্টুমিগুলিতে শাসন-বারণ, আদরে ভালই কাটছিল বেহালার সরকার পরিবারের। কিন্তু এক সকালেই যেন উল্টে পাল্টে গেল সরকার পরিবারের জীবন। একদিকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালের বিছানায় নিজের স্মৃতিতে তাঁর আদরের 'সোনাই'কে খুঁজছেন সৌরনীলের বাবা সরোজ। অন্যদিকে শুক্রবার বিদ্যাসাগর হাসপাতালের শবকক্ষের বাইরে বসে, এমনকি সৌরনীলের শেষকৃত্যেও নিজের ছেলের ব্যাগ আঁকড়ে ছিলেন তাঁর মা।

শুক্রবার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে বছর পাঁচেকের একরত্তি সৌরনীল সরকার। দুর্ঘটনায় গুরুতর আহত সৌরনীলের বাবা সরোজ সরকার। গুরুতর আহত অবস্থায় বড়িশা স্কুলের কিছু শিক্ষক ও স্থানীয়রাই তাঁকে প্রথমে বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যায়, এরপর সেখান থেকে এসএসকেএমে স্থানান্তরিত করা হয়। সূত্রের খবর, বর্তমানে এসএসকেএমের ট্রমা কেয়ার বিভাগে চিকিৎসারত অবস্থায় আছেন তিনি। প্রাথমিক পর্যায়ে খবর, তিনি পায়ে, কোমরে, মাথায় ও বুকে গুরুতর আঘাত পেয়েছেন। হাসপাতাল সূত্রে খবর, সরোজ বাবুর বা পায়ের হাঁটুর নিচে হাড় ভেঙেছে। আজ অর্থাৎ শনিবার তাঁর পায়ের অস্ত্রোপচার হবে বলেই সূত্রের খবর। পাশাপাশি শুক্রবার রাতেই সরোজ বাবুর সিটিস্ক্যান ও এক্স-রে করা হয়েছে। সেই রিপোর্ট অনুযায়ী আপাতত তাঁর চিকিৎসা চলবে বলেই সূত্রের খবর।

ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও নবান্ন কর্তৃক ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন লালবাজারের কাছে। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী নিজে সৌরনীলের পরিবারের সঙ্গে ফোন মাধ্যমে যোগাযোগ করেন। সৌরনীলের পরিবারকে সমবেদনা দেন বলেও সূত্রের খবর। তাছাড়া ট্রাফিক ও পুলিস কর্তৃক ইতিমধ্যেই কড়া নিরাপত্তা ও নজরদারিতে মুড়ে ফেলা হয়েছে বেহালা চৌরাস্তা এলাকাটিকে। সৌরনীলের মৃত্যুতে শুক্রবার উত্তপ্ত হয়ে ওঠে বেহালার স্থানীয়রা। পুলিসের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তোলেন সৌরনীলের স্কুল অর্থাৎ বড়িশা হাইস্কুল কর্তৃপক্ষও। শুক্রবারের দুর্ঘটনায় কেবল সৌরনীলের মৃত্যু হয়নি। মৃত্যু হয়েছে একটা পরিবারের জলজ্যান্ত স্বপ্নের। খালি হয়েছে একটা মায়ের কোল। কোনও গার্ডরেল, কোনও পুলিস, সর্ববৃহৎ কোনও রাষ্ট্র কি পারবে সৌরনীলকে ফিরিয়ে দিতে। পারবে তাঁর মায়ের চোখের জল মোছাতে, কিংবা তাঁর বাবার শোক পূরণ করতে। হয়ত না।  


Follow us on :