১৫ এপ্রিল, ২০২৪

Sandeshkhali: শিবু হাজরার গ্রেফতারিতে মিষ্টি বিলি, আদালতে পেশ, কবে গ্রেফতার সন্দেশখালির 'মাস্টারমাইন্ড'?
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-18 12:36:48   Share:   

সন্দেশখালি মামলায় নয়া মোড়। শাহজাহান অনুগামীদের বিরুদ্ধে গণধর্ষণের মামলা দায়েরের পর অবশেষে শনিবারে পুলিসের জালে এলাকার 'ত্রাস' তথা শিবপ্রসাদ হাজরা। ন্যাজাট থেকে তাঁকে গ্রেফতার করা নিয়ে যাওয়া হয়েছিল বসিরহাট থানায়। আজ, রবিবার শিবুকে তোলা হয় বসিরহাট মহকুমা আদালতে। ৮দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেয় আদালত। এদিন নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল গোটা এলাকা। বন্ধ রাখা হয়েছিল থানার দরজা। থানার ভিতরেও কাউকে ঢুকতে দেওয়া হচ্ছিল না বলে সূত্রের খবর।

অন্যদিকে, সন্দেশখালিবাসী শিবু হাজরার গ্রেফতারিতে কার্যত উৎসব পালন করছে। ভ্যান চালকদের মিষ্টি বিলি করতে দেখা গিয়েছে। তার উপর বিনামূল্যে চা খাওয়ানো চলছে ত্রিমণী সংলগ্ন এলাকায়। সন্দেশখালি ঘাট সংলগ্ন একটি মিষ্টির দোকানদার জানান, শিবু হাজরার গ্রেফতারের পর থেকে ৪০ হাজার টাকার মিষ্টি বিক্রি হয়েছে। বলা যায়, কিছুটা স্বস্তিতে সন্দেশখালির বাসিন্দারা।

উল্লেখ্য, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ শেখ শাহজাহানের দুই অনুগামী শিবপ্রসাদ হাজরা ও তৃণমূলের সাসপেন্ডেড নেতা উত্তম সর্দারকে নিয়ে এলাকার মহিলাদের বিস্তর অভিযোগ ছিল। এই দুজনের মদতেই রাতে তাঁদের দলীয় কার্যালয়ে তুলে নিয়ে যাওয়া হতো, নির্যাতনের শিকার হতেন তাঁরা, এমনই বিস্ফোরক সব অভিযোগে গত এক মাসেরও বেশি সময় ধরে উত্তপ্ত হয়ে ওঠে সন্দেশখালি। পরিস্থিতি আরও অশান্ত হয় শেখ শাহজাহান, শিবপ্রসাদ হাজরা পুলিসের জালে ধরা না পড়ায়। দিন কয়েক আগে শাহজাহান অনুগামী উত্তম হাজরাকে পুলিস গ্রেফতার করার পর বাকিদের গ্রেফতারির দাবিতে আরও সরব হন এলাকাবাসী। এমনকী তাঁদের বিরুদ্ধে গণধর্ষণের মতো গুরুতর অভিযোগও ওঠে। এরপরই শনিবার শিবু ও শেখ শাহজাহানের আরেক শাগরেদ উত্তম সর্দারের বিরুদ্ধে খুনের চেষ্টা ও গণধর্ষণের মামলা রুজু করে পুলিস। কিন্তু এখনও অধরা সন্দেশখালির 'বেতাজ বাদশা' শেখ শাহজাহান।


Follow us on :