৩০ মে, ২০২৪

GTA: জিটিএ-র নিয়োগ দুর্নীতিতে এফআইআর দায়ের রাজ্যের, বিনয় তামাং, তৃণাঙ্কুর ভট্টাচার্য সহ একাধিক নাম
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-12 11:57:03   Share:   

জিটিএ-তে নিয়োগ দুর্নীতি নিয়ে সরগরম বঙ্গ রাজনীতি। এবার এই নিয়োগ দুর্নীতি মামলায় এফআইআর দায়ের করল রাজ্য সরকার। রাজ্যের দায়ের করা এফআইআর-এ নাম রয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। নিয়োগ মামলায় এই প্রথম রাজ্য সরকারের তরফে অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করা হল। জানা গিয়েছে, বুধবার রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে বিধাননগর উত্তর থানায় জিটিএ-র স্কুলে নিয়োগ 'দুর্নীতি' সংক্রান্ত অভিযোগ দায়ের করা হয়েছিল। তার ভিত্তিতেই দায়ের হয়েছে এফআইআর।

সূত্রের খবর, পার্থ ছাড়াও এফআইআর-এ বালু ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলর বুবাই বোস, তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য, জিটিএ নেতা বিনয় তামাং-সহ সাত থেকে আট জনের নাম রয়েছে।

এর আগে, গত মঙ্গলবার জিটিএ-র শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি বিশ্বজিত বসু জানিয়েছিলেন, এই নিয়োগ দুর্নীতি নিয়ে তাঁর কাছে এক সরকারি আধিকারিক একটি চিঠি দিয়েছিলেন। তার ভিত্তিতেই প্রাথমিক অনুসন্ধান করে সিবিআই আগামী ২৫ এপ্রিল রিপোর্ট জমা দেবে। ওইদিন জিটিএ-কেও একটি রিপোর্ট দিতে হবে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, জিটিএ-র অধীন বিভিন্ন স্কুলে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছিল ২০২২ সালেই। অভিযোগ, জিটিএ-র প্রশাসনিক বোর্ডে থাকাকালীন অনৈতিকভাবে প্রায় ৫০০ জনকে শিক্ষক পদে  নিয়োগ করেছিলেন তৎকালীন জিটিএ-র মুখ্য কার্যনির্বাহী আধিকারিক অনিত থাপা ও বিনয় তামাং। এ নিয়ে সিবিআই তদন্তের দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল গোর্খা আনএমপ্লয়েড প্রাইমারি টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।


Follow us on :