০৫ মার্চ, ২০২৪

Court: 'আইন মেনে না হলে নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেব', ক্ষুব্ধ জাস্টিস অভিজিৎ গঙ্গোপাধ্যায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-09 16:10:10   Share:   

নিয়োগ-কাণ্ডে (Recruitment Scam) ২৬৯ শূন্যপদে নিয়োগ সংক্রান্ত দায়ের মামলা কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) ফেরাল সুপ্রিম কোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের (Justice Ganguly) এজলাসেই হবে এই মামলার শুনানি। বৃহস্পতিবার বিচারপতি সকাল সাড়ে ১১টা শুনবেন এই মামলা। ইতিমধ্যে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ নির্দেশ দিয়েছিল, প্রয়োজনে শূন্যপদ তৈরি করে নিয়োগ করতে হবে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে (Supreme Court) গিয়েছিল রাজ্য। শীর্ষ আদালত জানিয়েছে, এই নির্দেশ যেহেতু কলকাতা হাইকোর্ট দিয়েছে, তাই এই মামলার নিষ্পত্তি কলকাতা হাইকোর্ট করবে। এভাবেই ২৬৯ শূন্যপদে নিয়োগ মামলা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে ফেরায় সুপ্রিম কোর্ট।

বুধবার সকাল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে মামলাকারীর আইনজীবী জানান, সুপিরম কোর্ট থেকে কলকাতা হাইকোর্টের এজলাসে পাঠানো হয়েছে। নির্দিষ্ট সময় দেওয়া হোক শুনানির জন্য। এরপরেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, 'পর্ষদ বন্ধুর মতো আচরণ করছে না। আমি বলেছিলাম নিয়োগ প্রক্রিয়ায় মাথা ঘামাবো না। কিন্তু আমি আমার নির্দেশের পরিবর্তন করে বলছি আইন অনুযায়ী নিয়োগ না হলে, আমি এবার নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেবো।'

কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় ফের পর্ষদের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাই তিনি কার্যত বাধ্য হয়েই তিনি নিজের অবস্থান বদলাতে পারেন। এমন হুঁশিয়ারি দিয়েছেন হাইকোর্টের এই বিচারপতি। এখন অপেক্ষা বৃহস্পতিবার সকালে এই মামলা শুনানির জন্য উঠলে কী অবস্থান নেয় প্রাইমারি বোর্ড।


Follow us on :