১৫ মে, ২০২৪

Rujira: ইডি দফতরে হাজিরা অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-11 11:43:10   Share:   

অবশেষে ইডির দফতরে হাজিরা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় (Rujira Banerjee)। ইতিমধ্যেই ইডি দফতরে উপস্থিত হয়েছেন তিনি। প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তে লিপস অ্যান্ড বাউন্ডস-যোগে তাঁকে তলব করেছিল ইডি। এর আগে কয়লা পাচার কাণ্ডে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে ইডি। এই প্রথম অভিষেক পত্নীকে নিয়োগ দুর্নীতি মামলায় তলব করা হল। বুধবার সকাল ১০.৫৭ মিনিটে সিজিও কমপ্লেক্সে পৌঁছন তিনি।

সূত্রের খবর, ইডির নোটিস অনুযায়ী, বুধবার সকাল ১১টায় রুজিরার হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু সময়ের আগেই রুজিরা পৌঁছে যান সিজিও কমপ্লেক্সে। একটি সাদা গাড়িতে তাঁকে প্রবেশ করতে দেখা যায়। দফতরে প্রবেশ করেই তিনি সোজা চলে যান ৬ তলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে। সেখানেই তাঁর জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে বলে সূত্রের খবর। এদিকে রুজিরার হাজিরাকে ঘিরে সিজিও কমপ্লেক্সে বাড়ানো হয় নিরাপত্তা। প্রচুর পুলিস মোতায়ন করা হয়েছে। ব্যারিকেট দিয়ে ঘিরে দেওয়া গিয়েছে সিজিও কমপ্লেক্সের গেট।

জানা গিয়েছে, সুজয় কৃষ্ণ ভদ্রকে হেফাজতে নিয়ে, যে সব তথ্য পাওয়া গিয়েছে, তার ওপর ভিত্তি করেই একাধিক প্রশ্ন তৈরি করেছে ইডি। রুজিরাকে ইডি যেসব প্রশ্ন করতে পারে, সেগুলো হল- 

১) লিপ্স অ্যান্ড বাউন্ডস সংস্থার ডিরেক্টর পদে কবে যোগ দিয়েছিলেন?

২) কেন সেই পদ থেকে পড়ে সড়ে গেলেন?

৩) এই সংস্থার কাজ কী ছিল?

৪) নিয়োগ দুর্নীতির টাকা এই সংস্থার অ্যাকাউন্টে এলো কিভাবে?


Follow us on :