ব্রেকিং নিউজ
  বিধ্বংসী আগুনে পুড়ে ছাই মোটর যন্ত্রাংশের দোকান, ক্ষতি কয়েক লক্ষ টাকার জিনিস, চাঞ্চল্য বসিরহাটে     মহেশতলায় ভোররাতে কাপড়ের গোডাউনে আগুন, চাঞ্চল্য  
Private-buses-will-ply-on-road-till-late-mid-night-during-puja-time-in-kolkata
Puja Bus: পুজোয় রাতভর বাস পরিষেবা, একাধিক রুটে মঙ্গলবার পর্যন্ত বিকেল ৫টের পর বন্ধ অটো

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-10-01 17:34:41


অতিমারী (Corona India) গত দু'বছর ম্লান করেছিল পুজোর (Durga Puja) জাঁকজমক এবং আনন্দ। অনেক রাত পর্যন্ত রাস্তায় মানুষ থাকলেও, সেভাবে পাওয়া যায়নি পরিবহণ (Transport)। কিন্তু এ বছর বাধ ভেঙে দেওয়া আনন্দ। নেই সেই নিষেধাজ্ঞা। ফলে কোথাও দ্বিতীয়া, কোথাও আবার প্রতিপদ থেকেই রাস্তায় মানুষ। আগেভাগে এই ভিড় আন্দাজ করে প্রস্তুত প্রশাসনও (Police)। পুজো যত এগোবে, তত রাজপথে বাড়বে মানুষের ঢল। তাই পরিবহণ দফতর সূত্রে খবর, পুজোর সময় সরকারি বাসের পাশাপাশি বাড়ানো হয়েছে বেসরকারি বাস। বেসরকারি বাস মালিক সংগঠন নিজে উদ্যোগ নিয়েছে পুজোর রাতগুলোতে পরিবহণ স্বাভাবিক রাখার। ভোররাত পর্যন্ত পাতাল রেল এবং শহরের পথে পর্যাপ্ত বাস থাকলেও প্যান্ডেল হপিং শেষে বাড়ি ফেরা দুষ্কর হবে না আম জনতার।

জানা গিয়েছে, শহর ও শহরতলি মিলিয়ে সরকারি এবং বেসরকারি মিলিয়ে প্রায় এগারশো বাস রাস্তায় নামবে।। শুধু দিনে নয়, রাতেও কলকাতার রাস্তায় চলবে সরকারি বাস। এদিকে, পুজোর মানুষের ভিড় সামাল দিতে এবং যানজট এড়াতে এবারও অটোর গতিরুদ্ধ করছে প্রশাসন। কলকাতা পুলিস নিয়ন্ত্রণাধীন এলাকায় সকালের দিকে অটো চললেও, কোথাও দুপুর আবার কোথাও বিকেলের পর মিলবে না এই তিন চাকা। যে সব জায়গায় যানজটের সম্ভাবনা বেশি, সে সব রুটে বিকেল ৩টের পর থেকেই বন্ধ অটো।

তবে মফস্বল এবং শহরতলির সব রুটে পুজোর দিনগুলিতে অটো চলবে। কলকাতা পুলিস নিয়ন্ত্রণাধীন এলাকায় কোথাও বিকেল ৫টার পর মিলবে না অটো। ষষ্ঠী থেকে নবমী এই নিয়ম চালু। রাসবিহারী, চেতলা, উল্টোডাঙা, উত্তর- দক্ষিণ কলকাতার একাধিক রুটে স্তব্ধ তিন চাকা। দর্শনার্থীদের পথ নিরাপত্তা, সুষ্ঠু যান নিয়ন্ত্রণের স্বার্থে এই সিদ্ধান্ত বলে পুলিস সূত্রে খবর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন