২৬ এপ্রিল, ২০২৪

Primary: করুণাময়ীতে চাকরিপ্রার্থীদের ধর্নার বিরোধিতায় কোর্টে পর্ষদ, দু'রাত পথেই বিক্ষোভকারীরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-19 16:52:33   Share:   

প্রাথমিকের (Primary Board) ধর্নার বিরোধিতা করে হাইকোর্টে প্রাথমিক বোর্ড। আন্দোলনের জেরে কোনও কর্মী ঢুকতে পারছেন না। ফলে কোন কাজ করা যাচ্ছে না। কর্মীদের নিরাপত্তা দেওয়ার আবেদন। পর্ষদকে লিখিত আবেদন করতে নির্দেশ হাইকোর্টের (High Court)। পর্ষদের আবেদন শুনে বিচারপতির প্রশ্ন, 'এতদিন ধরে আন্দোলন (Sit in Protest) চলছে, আজ কেন হঠাৎ অফিসে ঢুকতে পারছেন না বলে আবেদন?' আদালত জানিয়েছে, মৌখিক আবেদন করলে চলবে না, লিখিত আবেদন করতে হবে। এভাবে দ্রুত শুনানি করানো যায় না। তার একটা প্রসিডিওর রয়েছে। আদালতের নিয়ম মেনে লিখিত আবেদন করুন। এভাবেই পর্ষদ আইনজীবীকে নির্দেশ বিচারপতির।

এদিকে, করুণাময়ীতে এপিসি ভবনের সামনে অবস্থান বিক্ষোভ ২০১৪ টেটের নন ইনক্লুডেড চাকরিপ্রার্থীদের। ৫২ ঘণ্টা হতে চলল তাঁরা অবস্থানে। মঙ্গলবার সকাল থেকে আমরণ অনশন চালু করেছেন তাঁরা।  বুধবার চাকরিপ্রার্থীরা জানান, পর্ষদ সভাপতির উপর ভরসা নেই। ভরসা নেই শিক্ষা দফতরের কোনও আধিকারিকের উপরেও। আমরা একমাত্র মুখ্যমন্ত্রীর মুখাপেক্ষী। অন্তত একবার অবস্থান মঞ্চে আসুন মুখ্যমন্ত্রী, কাতর আবেদন চাকরিপ্রার্থীদের।

অপরদিকে, অবস্থান বিক্ষোভের তৃতীয় দিনে করুণাময়ী আসেন কামদুনি-কাণ্ডের  প্রতিবাদী মুখ মৌসুমী কয়াল। কামদুনি হাইস্কুলের শিক্ষক প্রদীপ মুখোপাধ্যায় দেখা করেন  চাকরিপ্রার্থীদের সঙ্গে। এসেছিলেন কংগ্রেসের প্রতিনিধি দল এবং বিজেপি মহিলা মোর্চা চাকরিপ্রার্থীদের জন্য বায়ো টয়লেট এবং মোবাইল চার্জের ব্যবস্থা করা হবে আশ্বাস দিয়েছে বিজেপি মহিলা মোর্চা।


Follow us on :