৩০ মে, ২০২৪

Pathuriaghata: পাথুরিয়াঘাটা স্ট্রিটের বহুতল ভেঙে বিপত্তি, অভিযোগের নিশানায় স্থানীয় প্রমোটার
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-06 15:12:59   Share:   

ফের গার্ডেরিচকাণ্ডের পুনরাবৃত্তি শহর কলকাতায়। গতকাল শুক্রবার ফের নির্মীয়মান বহুতলের একাংশ ভেঙে বিপত্তি পাথুরিয়াঘাটা স্ট্রিটে। অভিযোগের নিশানায় প্রমোটার। ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকাজুড়ে। পরিস্থিতি খতিয়ে দেখতে দুর্ঘটনাস্থল সরেজমিনে খতিয়ে দেখেন মন্ত্রী শশী পাঁজা।

তিন বছরের মধ্যেই বাড়ি মেরামতির প্রতিশ্রুতি দিয়েছিল প্রমোটারবাড়ি সারাইয়ের জন্য অন্য একটি বাড়িতে থাকার ব্যবস্থা করা হয়েছিল বাসিন্দাদের। তারপর অতিক্রান্ত হয়ে যায় ৫ বছর। এখনও পর্যন্ত শুরু হয়নি বাড়ি মেরামতির কাজ। বরং যে ভগ্নপ্রায় বাড়িতে কিছুদিনের জন্য পুনর্বাসন দেওয়া হয়েছিল এবার সেই বাড়িটাও ভেঙে পড়ল। মাথা গোঁজার ঠাঁইটুকু হারিয়ে ফের বিপর্যের সম্মুখীন অসহায় মানুষগুলো। কলকাতা পুলিস আর বিপর্যয় মোকাবিলা বাহিনীর তৎপরতায় আপাতত স্বাভাবিক পরিস্থিতি।

তবে অভিযুক্ত প্রমোটারের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েছেন স্থানীয় কাউন্সিলর। পরিস্থিতি খতিয়ে দেখতে দুর্ঘটনাস্থলে যান মন্ত্রী শশী পাঁজা। গোটা ঘটনা বিশেষ করে বিপজ্জনক বাড়িতে প্রাণের ঝুুঁকি নিয়ে দিনের পর দিন সাধারণ মানুষের বসবাস ও প্রমোটারের গাফিলতি বিশদে মেয়রের সঙ্গে আলোচনা করার আশ্বাস দিলেন মন্ত্রী। 

শহর কলকাতায় যখন তখন ধসে পড়ছে নির্মীয়মান বহুতল। বাড়ি ভেঙে পড়লেই প্রকাশ্যে আসছে প্রমোটারের নামে একাধিক অভিযোগ। বিপর্যয়ের পর ঘটনাস্থলেও পৌঁছে যাচ্ছেন নেতা মন্ত্রী। কিন্তু সুরাহা কোথায়। এই তৎপরতা কেন বিপর্যের আগে চোখে পড়ে না, তা নিয়ে প্রশ্নটা থেকেই যায়। 


Follow us on :