১৬ মে, ২০২৪

Incident: মেরামতির সময় লিফট ছিঁড়ে মৃত অপারেটর, পার্কস্ট্রিটের বহুতলে আতঙ্ক
CN Webdesk      শেষ আপডেট: 2023-04-12 14:28:25   Share:   

লিফট ছিঁড়ে পড়ে এক ব্যক্তির মৃত্যু (Death)। পার্কস্ট্রিট (Park Street) মোড় সংলগ্ন এলাকার একটি বহুতল ওম টাওয়ারে চলছিল লিফট মেরামতির কাজ। জানা গিয়েছে, ওই বহুতলে রয়েছে ৪টি লিফট। তার মধ্যে একটি লিফট (Elevator Breaks) উপরে উঠে যায়। বিল্ডিংয়ের লিফট অপারেটর রহিম ভিতরের দিকে মাথা এগিয়ে দেখছিলেন মেরামতির কাজ। সেসময় আচমকা লিফট ছিঁড়ে তাঁর উপর পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। মৃত ব্যক্তির নাম, রহিম খান। দুর্ঘটনাটি ঘটে বুধবার সকাল ১১টার দিকে।

ওই বহুতলে একাধিক সংস্থার অফিস রয়েছে। সেই সংস্থার কর্মীরা জানান, বহুদিন ধরেই লিফট অপারেটরের কাজ করছিলেন রহিম খান। তবে বহুতলের কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তাঁরা। কর্মীদের অভিযোগ, প্রায়দিনই লিফটের সমস্যার সম্মুখীন হতে হয় তাঁদের। বেশিরভাগ দিন সিঁড়ি দিয়ে যাতায়াত করেন ভয়ে। কর্তৃপক্ষের বিরুদ্ধে লিফটের মেরামতি সঠিক ভাবে না করার অভিযোগ উঠেছে বারবার। লিফ্‌ট সংক্রান্ত কোনও না কোনও সমস্যা লেগেই থাকত। এর আগে লিফট মাঝপথে আটকে যাওয়ার ঘটনা একাধিক বার প্রকাশ্যে এসেছে। এ বার একেবারে লিফ্‌ট ছিঁড়ে অপারেটরের মৃত্যু হল।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিস। লিফট সরিয়ে দেহ উদ্ধার করেন ডিমজি আধিকারিকরা। মৃতদেহ উদ্ধারে পর এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় ময়না তদন্তের জন্য। পরিবারের লোকেরা ঘটনাস্থলে এসে কান্নায় ভেঙে পড়েন। এখন লিফট মেরামতির সময় কোনওরকম সুরক্ষার বন্দোবস্ত ছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিস।


Follow us on :