০৮ মে, ২০২৪

Kolkata Police: জরুরি প্রয়োজন ছাড়া মিলবে না কোনও ছুটি, বিজ্ঞপ্তি প্রকাশ কলকাতা পুলিশের
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-05 14:25:31   Share:   

শহর কলকাতায় শুরু হয়েছে উমার আগমনের কাউন্ট-ডাউন। চারপাশে সাজ সাজ রব। প্রায় প্রত্যেক বাঙালি ঠিক করে ফেলেছেন তাঁদের পুজোর প্ল্যান। মণ্ডপ ঘোরা থেকে খাওয়াদাওয়ার সমস্ত প্ল্যানই মোটামুটি ফাইনাল অনেকেই। কিন্তু উৎসবের মরসুমে প্রত্যেকবারই মানুষকে আনন্দের সুযোগ করে দিতে নিজেদের পরিবার পরিজন ছেড়ে রাস্তায় ডিউটি করতে হয় পুলিসকর্মীদের। চলতি বছরেও সেই নিয়ম মেনেই পুলিস কর্মীদের ছুটি বাতিলের বিজ্ঞপ্তি ঘোষণা লালবাজারের।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দুর্গাপুজো, লক্ষ্মীপূজো, কালীপুজো এবং ছট পুজোর উৎসবের জন্য সমস্ত ধরনের ছুটি বাতিল করা হয়েছে পুলিসকর্মীদের। ১৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর ও ১০ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত সমস্ত কলকাতা পুলিসের অধীনস্থ সমস্ত কর্মীদের ছুটি বাতিল থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া কোনও রকম ছুটি নেওয়া যাবে না। প্রকাশিত বিজ্ঞপ্তিতে কলকাতা পুলিসের সমস্ত উচ্চপদস্থ কর্মচারীদের নির্দেশ দেওয়া হয়েছে, উল্লেখিত কয়েকদিন কোনওরকম জরুরি অবস্থা ছাড়া কোনও পুলিস কর্মীকে ছুটি দেওয়া যাবে না।

পুজো মানেই শুধু শহরবাসী নয় রাজ্যের বিভিন্ন প্রান্ত এমনকি বিদেশ থেকেও আগতরা ভিড় জমাবেন শহরে। ফলে স্বভাবতই শহরে লোকসংখ্যা বাড়ার পাশাপাশি সম্ভাবনা রয়েছে দুর্ঘটনা বাড়ার পরিমাণেরও। তাই আগেভাগেই প্রস্তুত হয়ে লালবাজার হেডকোয়াটার্সের পক্ষ থেকে জারি করা হয়েছে নোটিস। সব মিলিয়ে সুষ্ঠু ভাবে উৎসবের মরসুম পার করাই আপাতত লক্ষ্য লালবাজারের।


Follow us on :