১১ মে, ২০২৪

Nabanna: আজ থেকেই রেল দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সাহায্যের প্রক্রিয়া শুরু করবে নবান্ন
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-07 15:09:18   Share:   

ওড়িশার (Odisha) বালেশ্বরে (Balasore) রেল দুর্ঘটনায় (Rail Accident) ক্ষতিগ্রস্তদের বুধবার ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। মঙ্গলবার থেকেই তার প্রস্ততি শুরু করেছিল নবান্ন। ইতিমধ্যে জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

জানা গিয়েছে, জেলাশাসকদের পাঠানো তালিকার ভিত্তিতে একটি পূর্ণাঙ্গ তালিকা তৈরি করে তা নবান্নে পাঠাবেন মুখ্যসচিব। ওই তালিকায় যাঁদের নাম থাকবে তাঁদের ক্ষতিপূরণ দেওয়া হবে বুধবার। অনুষ্ঠানটি হবে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। সেখানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেবেন  তিনি।

ট্রেন দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ দেওয়ার কথা রবিবারই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর সোমবার রাজ্যের মুখ্যসচিব জেলাশাসকদের নিয়ে একটি বৈঠক করেন। ক্ষতিগ্রস্তদের নামের তালিকা চেয়ে পাঠান তিনি।

এদিকে বালেশ্বর রেল দুর্ঘটনার জেরে উত্তরবঙ্গ সফর বাতিল করেন মুখ্যমন্ত্রী। কলকাতায় থেকে তিনি পুরো পরিস্থিতির দিকে নজর রাখেন। এখনও পর্যন্ত এরাজ্যের অনেক বাসিন্দা ওড়িশার হাসপাতালে ভর্তি। তাঁদের সঙ্গে দেখা করতে মঙ্গলবার ফের ওড়িশা যান মুখ্যমন্ত্রী।


Follow us on :