২৭ এপ্রিল, ২০২৪

DA: বকেয়া ডিএ-র দাবিতে রাজপথে সরকারী কর্মী সংগঠন, রাতভর শহীদ মিনার পাদদেশে অবস্থান
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-28 13:38:59   Share:   

কলকাতা রাজপথ এতদিন অনেক আন্দোলনের (Protest in Kolkata) সাক্ষী থেকেছে। চাকরীপ্রার্থীদের ন্যায্য চাকরির দাবিতে আন্দোলন, রাজ্যে সরকারের বিরুদ্ধে একাধিক কর্মসূচি, রাজনৈতিক আন্দোলনের সাক্ষী থেকেছে এই শহর কলকাতা। সেই তালিকায় নবতম সংযোজন সরকারী কর্মচারীদের ডিএ-র দাবিতে আন্দোলন। শহিদ মিনারের সামনে ডিএ (DA) বকেয়া দাবি নিয়ে সরকারি কর্মচারী (Employee Federation) এবং ২৮টি সংগঠন যৌথভাবে শুক্রবার রাত থেকেই অবস্থান বিক্ষোভে বসে। মূলত তাঁদের দাবি রাজ্য সরকারকে বকেয়া ডিএ দিতে হবে এবং শূন্যপদে স্থায়ী নিয়োগ করতে হবে।


শুক্রবার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে একটি মিছিলের মধ্য দিয়ে এই আন্দোলনের শুরু। জানা গিয়েছে, বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে অবস্থান বিক্ষোভের অনুমতি চেয়ে মামলা দায়ের হয়েছিল এবং হাইকোর্টের অনুমতি পেয়েই এই অবস্থান আন্দোলন। আন্দোলনকারীরা জানান,'২০০৯ থেকে তাঁদের ডিএ দিতে হবে। যা যা পাওনা আছে, সেগুলি বকেয়া-সহ দিতে হবে। এছাড়াও আমাদের আরেকটি দাবি, সমস্ত শূন্যপদে স্বচ্ছ নিয়োগ করতে হবে।'

তাঁরা জানান, 'রাতভর তাঁরা এই অবস্থান বিক্ষোভ চালিয়েছে এবং যতদিন না পর্যন্ত রাজ্য তাঁদের এই দাবি মানছে, ততদিন চলবে এই অবস্থান। এই মাঠ ভরানোর দায়িত্ব আমরা নিচ্ছি।' এ প্রসঙ্গে উল্লেখ্য অবিলম্বে তাঁদের দাবি পূরণ না হলে এই আন্দোলন আগামী দিনে বৃহত্তর রূপ নিতে পারে সে নিয়ে কোনও প্রশ্নই থাকছে না রাজনৈতিক মহলে।


Follow us on :