১৫ মে, ২০২৪

TMC: 'মোটা ভাই, ভোট নাই,' বিজেপির সভার বিরুদ্ধে কটূক্তির লড়াই তৃণমূলের
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-29 11:46:53   Share:   

বুধবার রাজ্যে বিজেপির একটি সভায় যোগ দিতে আসছেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অর্থাৎ বিজেপি নেতা অমিত শাহ। এই সভাকে ঘিরে আইনি লড়াই ছিল রাজ্য সরকার অর্থাৎ শাসক দল তৃণমূলের। যদিও সেই আইনি লড়াইকে পরাস্ত করে হাইকোর্টের অনুমতিতে ধর্মতলায় সভার আয়োজন করেছে বিজেপি। ঠিক তাঁর আগেই শহর জুড়ে স্বরাষ্ট্রমন্ত্রী অর্থাৎ বিজেপি নেতা অমিত শাহকে কটাক্ষ করে কটূক্তির পোস্টার ছেয়ে গেল কলকাতায়। তৃণমূলের সমাজমাধ্যম এবং আইটি সেলের উদ্যোগে শহরে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় লাগানো সেই পোস্টার এবং ব্যানারগুলিতে লেখা, ‘মোটা ভাই, ভোট নাই’।

এই পোস্টারকে নিয়ে অভিযোগ বিজেপির। একদিকে যেমন 'মোটা ভাই,' শব্দটা যেমন শারীরিক গঠনকে উল্লেখ করে তেমনি 'ভোট নাই,' শব্দটা গত বিধানসভার ফলাফল কিংবা পূর্বের ভোট এর ফলাফলকে কটাক্ষ জোরে এমন পোস্টার এমনই মনে করছেন ওয়াকিবহাল মহল। যদিও পাল্টা তৃণমূলের সোশ্যাল মাধ্যমের এক কর্মীর দাবি, 'মোটা ভাই' শব্দটা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর চেহারার সঙ্গে এই সম্বোধনের কোনও সম্পর্ক নেই। শাহ জন্মসূত্রে গুজরাতি। গুজরাতে বড়ভাইকে ‘মোটা ভাই’ বলে সম্বোধন করা হয়। সেই সম্মানজনক সম্বোধনই ব্যানার-পোস্টারে করা হয়েছে।

তৃণমূলের আইটি সেলের এক নেতার কথায়, ‘‘ভোটের প্রচার করে মানুষের বিশ্বাস অর্জনের চেষ্টা করতে বাংলায় আসছেন ‘মোটা ভাই’ অমিত শাহ। বাংলায় আবার প্যাসেঞ্জারি শুরু করেছেন তিনি। কিন্তু যে কারণে তিনি আসছেন, সেই ভোট আর তাঁর দল বিজেপির জন্য নেই।’’ সেই বার্তা দিতেই শহর জুড়ে পোস্টার এবং ব্যানার লাগানো হয়েছে বলে তিনি জানিয়েছেন। শোভাবাজার, শ্যামবাজার, শিয়ালদহ, নাগেরবাজার মোড়, ফুলবাগান, কাঁকুড়গাছি মোড়, রাজারহাট, বিধাননগর স্টেশন, উল্টোডাঙা উড়ালপুল, সল্টলেক বিকাশ ভবন, করুণাময়ী সল্টলেক, হাতিবাগান, শ্যামবাজার, গিরিশ পার্ক, বিবেকানন্দ রোড-সহ উত্তর, মধ্য ও পূর্ব কলকাতার বিভিন্ন অংশ মুড়ে ফেলা হয়েছে ব্যানারগুলিতে। সমাজমাধ্যমেও বুধবার সকাল ১০টা থেকে এই সব পোস্টার এবং ব্যানার শেয়ার করা হবে বলে আইটি সেলের তরফে জানানো হয়েছে।


Follow us on :