০২ মার্চ, ২০২৪

Flight: যান্ত্রিক গোলযোগ, বিমান ছাড়তে দেরি, কলকাতা বিমানবন্দরে যাত্রীদের বিক্ষোভ
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-04 13:46:36   Share:   

যাত্রী বিক্ষোভে অশান্ত কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর। রবিবার সকাল থেকেই শুরু হয়েছিল বিক্ষোভের আবহ। ঘটনা কলকাতা থেকে তেজপুরগামী এক বিমান ছাড়াকে কেন্দ্র করে।  সূত্রের খবর, কলকাতা থেকে তেজপুর যাওয়ার কথা সংশ্লিষ্ট বিমানের। বেসরকারি বিমান সংস্থা স্পাইস জেটের বিমান এসজি-২৯৬৬ বিমানটি সকাল আটটা পাঁচে তেজপুরের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। তবে বিমান কর্তৃপক্ষ জানায়, কিছু যান্ত্রিক ত্রুটির কারণে বিমান ছাড়তে বিলম্ব হবে। প্রথমে জানা যায়, বিমান ছাড়া হবে সাড়ে দশটার সময়। যাত্রীমনে সমস্যা তৈরি হলেও, যান্ত্রিক গোলযোগ মেনে নিয়ে তখনও অবধি পরিস্থিতি ছিল শান্ত।

তবে সমস্যা বাঁধে এরপর। বিমান কর্তৃপক্ষ এরপর জানায়, ওই বিমান ছাড়তে প্রায় দুপুর একটা বেজে যাবে। এরপরেই, কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরের ১০৪ নম্বর গেটের কাছে সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষের ওপর ক্ষোভ উগরে দেন যাত্রীরা।

ঘটনায় চূড়ান্ত হয়রানি হতে হয় যাত্রীদের। কেউ তার কাজ সঠিক সময় না করতে পারায় সমস্যায় পড়েন। কেউবা, বিমান দেরি করায় তার পরবর্তী সংযোগকারী বিমান ধরতে ব্যর্থ হন। সবমিলিয়ে এরপর যাত্রীমনে সরগরম পরিস্থিতি তৈরি হলে, ক্ষোভ উগড়ে দেন তাঁরা। রবিবারের এমন হয়রানি এবং যাত্রী বিক্ষোভের পর, যান্ত্রিক ত্রুটির বিষয়টি আলাদা করে নজর দেয় কিনা বিমান কর্তৃপক্ষ, এখন সেটাই দেখার।


Follow us on :