০৫ মার্চ, ২০২৪

Arrest: খোদ কলকাতায় মাওবাদী যোগ! মাও নেতা কিশোরদাকে জেরা পুলিসের, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-08 12:12:41   Share:   

চলতি বছরের শুরুর দিকেই মাওবাদী নেতা সব্যসাচী গোস্বামী ওরফে কিশোরদাকে গ্রেফতার করেছিল রাজ্য পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স। জানুয়ারির ১১ তারিখ তাকে পাকড়াও করেছিলেন এসটিএফের গোয়েন্দারা। এবার সেই মাও নেতাকে জেরা করে আরও একজনের সন্ধান পেল পুলিস। দিন কয়েক আগেই মাওবাদী নেতা কিশোরদাকে নিজেদের হেফাজতে নিয়েছিল কলকাতা পুলিস।

তাকে জেরা করে আরও তথ্যতালাশ শুরু হয়। উঠে আসে আরও চাঞ্চল্যকর তথ্য। সেই তথ্যের ভিত্তিতেই এবার সঞ্জয় মণ্ডল নামে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিসের স্পেশাল টাস্ক ফোর্স।

মঙ্গলবার রাতে কলকাতা পুলিসের এসটিএফ-এর অফিসাররা এক বিশেষ অভিযান চালান নরেন্দ্রপুর এলাকায়। স্পেশাল টাক্স ফোর্সের গোয়েন্দাদের অভিযানেই গতরাতে নরেন্দ্রপুর থেকে গ্রেফতার করা হয় সঞ্জয় মণ্ডল নামে ওই ব্যক্তিকে। বছর তেতাল্লিশের ওই ব্যক্তির বাড়ি দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানা এলাকার চণ্ডীপুর গ্রামে। মাওবাদী যোগ সন্দেহে গ্রেফতার ওই ব্যক্তিকে বুধবার আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন জানায় পুলিস। বিচারক ওই ধৃতের ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন।

পুলিস সূত্রে খবর, জানুয়ারিতে গ্রেফতার হওয়া মাওবাদী নেতা সব্যসাচী গোস্বামী ওরফে কিশোরদার বয়ান থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই এই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। নরেন্দ্রপুর এলাকা থেকে গ্রেফতার এই ব্যক্তিকে জেরা করে আরও তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন পুলিসের তদন্তকারী অফিসাররা। তবে একেবারে শহর কলকাতার নাকের ডগাতেই এই মাওবাদী-যোগ সন্দেহে গ্রেফতারি নিয়ে বেশ শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। গোটা ঘটনার আরও বিশদে তদন্ত চালাচ্ছে পুলিস।


Follow us on :