২৬ এপ্রিল, ২০২৪

Manik: ব্যর্থ ডাকাডাকি! জেলে মানিক ভট্টাচার্যর সঙ্গে কথাই বললেন না পার্থ চট্টোপাধ্যায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-26 14:08:44   Share:   

প্রেসিডেন্সি জেলে (Presidency Jail) পার্থ চট্টোপাধ্যায় যে ওয়ার্ডে রয়েছে, সেই ওয়ার্ডে রাখা হয়েছে মানিক ভট্টাচার্যকেও (Manik Bhattacharya)। দু'জনের সেলও আলাদা। সূত্রের খবর, মানিক ভট্টাচার্য পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) সঙ্গে কথা বলতে গেলে এড়িয়ে যান প্রাক্তন শিক্ষামন্ত্রী। তাঁদের দু'জনের মধ্যে এযাবৎকাল কোনও কথা হয়নি। এমনটাই জেল সূত্রে খবর। মঙ্গলবার প্রেসিডেন্সি জেলে আনা হয়েছে মানিক ভট্টাচার্যকে। আদালতের নির্দেশে অপসারিত পর্ষদ কর্তাকে তাঁর সেলে ঢোকানোর সময় মুখোমুখি হয়েছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রীর। কিন্তু তাঁর থেকে কোনও পাল্টা সাড়া পায়নি মানিক ভট্টাচার্য।

নিয়োগ দুর্নীতি-কাণ্ডে আর্থিক তছরূপের দায়ে ইডির হাতে ধৃত প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্য। ১৪ দিনের ইডি হেফাজত শেষে আপাতত তিনি কোর্ট নির্দেশে ২৮ অক্টোবর পর্যন্ত প্রেসিডেন্সি জেলেই বন্দি। এদিকে, এই ইডি ২৩ জুলাই গ্রেফতার করেছে পার্থ চট্টোপাধ্যায়কে। প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ অপ্রিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে প্রায় ৫০ কোটি টাকা নগদ, সঙ্গে গয়না এবং বিদেশি মুদ্রা। সেই অর্পিতা আবার আলিপুর মহিলা জেলে বন্দি।

প্রায় ১০০ দিন পেরোলেও এখনও পর্যন্ত জামিন পাননি পার্থ বা অর্পিতা কেউই। পাশাপাশি নিয়োগ দুর্নীতি-কাণ্ডে এযাবৎকাল তদন্তে চাঞ্চল্যকর তথ্য কেন্দ্রীয় সংস্থাগুলোর হাতে এসেছে। ইতিমধ্যে সিবিআইয়ের হাতে গ্রেফতার পরামর্শদাতা কমিটির চেয়ারম্যান এসপি সিনহা, শিক্ষা কর্তা অশোক সাহা এবং এসএসসি-র প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য।


Follow us on :