১২ মে, ২০২৪

Mamata: বিজয়া সম্মিলনীতে নাম না করে মোদীকে নিশানা মমতার, রেশন দুর্নীতি নিয়ে পাল্টা তোপ মুখ্যমন্ত্রীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-07 10:11:54   Share:   

রেশন দুর্নীতি নিয়ে ফের মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার কালীঘাটে বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন বাম সরকার ১ কোটি জাল রেশন কার্ড তৈরি করেছিল। সেই ১ কোটি জাল রেশন কার্ডের ভোট পেতে বামেরা। তাঁর সরকার এসে এই ১ কোটি জাল রেশন কার্ড বাতিল করেছে। সেটা করতে ৭-৮ বছর সময় লেগেছে।

রেশন দুর্নীতি বাম আমলে হয়েছে বলে পাল্টা অভিযোগ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, 'আমি কিছুই নিইনি তাও আমি চোর।' রীতিমতো হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দেশের সম্মান নষ্ট হোক সেটা তিনি চান না সেকারণে চুপ করে রয়েছেন। রেশন দুর্নীতি নিয়ে বলতে গিয়ে সিঙ্গুরের কথা টেেন এনেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন সিঙ্গুর আন্দোলন শেষ হয়ে গিয়েছে অনেক দিন। তারপরেও সেখানকার বাসিন্দারা চাল পান।

নাম না করে মোদী সরকারকে এদিন নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, যাঁরা আসল চোর তাঁরা পুলিসের মুখে আটা ছুড়ছেন। প্রসঙ্গত, রেশন দুর্নীতির পাশাপাশি আটা দুর্নীতিও প্রকাশ্যে এসেছে। এতে আবার রাজ্য পুলিসেরর নাম জড়িয়েছে। রেশন দুর্নীতি কাণ্ডে গ্রেফতার করা হয়েছে রাজ্যের বনমন্ত্রী এবং প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে।

মুখ্যমন্ত্রী বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে আরও বলেন, একশো দিনের কাজে ৭ হাজার কোটি টাকা পায় রাজ্য। কাজ করেও দিনমজুররা অর্থ পাননি। আবাস যোজনার বকেয়া দেয় না কেন্দ্র। উলটে জিএসটির নাম করে সব ট্যাক্স তুলে নিয়ে যায়। 


Follow us on :