২৬ ফেব্রুয়ারী, ২০২৪

Mamata: সংহতি মিছিলে মমতা ও অভিষেক, পার্ক সার্কাসের মঞ্চ থেকে বিস্ফোরক বার্তা মুখ্যমন্ত্রীর
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-22 18:41:07   Share:   

অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিনই সোমবার রাজপথে নেমেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রামলালার প্রাণপ্রতিষ্ঠা পর্ব শেষের পরই পূর্ব পরিকল্পনা অনুযায়ী কলকাতার রাজপথে সংহতি মিছিল শুরু করলেন তৃণমূল সুপ্রিমো।  সর্বধর্ম সমন্বয়ে এই মিছিলে যোগ দেওয়ার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। দুপুর ৩টের আগে কালীঘাট মন্দিরে পুজো দিয়ে, আরতি করে যাত্রা শুরু করেন তিনি। 

মিছিলের পুরোভাগে কোনও রাজনৈতিক নেতা নয়, ছিলেন সমস্ত ধর্মীয় সম্প্রদায়ের প্রতিনিধি। পুরোহিত, মোয়াজ্জেম, শিখ গুরু, গির্জার ফাদার প্রত্যেকে সামনে থেকে এই মিছিলকে নেতৃত্ব দেন। মিছিল করে তাঁরা পৌঁছে যান গড়চায়। সেখানে স্কুটিতে ওঠেন মমতা। সেই স্কুটি তাঁকে পৌঁছে দেয় গুরুদ্বারের সামনে। সেখানে নেমে গুরুদ্বারে একাই ঢুকলেন তৃণমূল নেত্রী। গুরুদ্বারের ধর্মগুরুরা তাঁকে স্বাগত জানিয়ে ভিতরে নিয়ে যান।

গুরুদ্বার থেকে বেরিয়ে ফের মিছিলে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের  নেতৃত্বে জমায়েত হয়ে একটা মিছিল শুরু করে। এখানে অভিষেকের সঙ্গে ছিলেন সুজিত বসু, শান্তনু রায়, অনন্যা চট্টোপাধ্য়ায়, রাজীব বন্দ্যোপাধ্য়ায়রা। ছিলেন তৃণমূল ছাত্র পরিষদের নেতারাও।

মিছিল এসে পৌঁছয় পার্ক সার্কাসে। সেখানেই তৈরি করা হয়েছিল মঞ্চ। বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বক্তব্য রাখেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, 'আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাঙালি হিসাবে গর্বের যে বিভিন্ন ধর্মের লক্ষাধিক মানুষ পায়ে পা মিলিয়েছেন। আমরা মানুষের স্বার্থে লড়াই করব। ঐক্যবদ্ধ হয়ে আগামী দিন লড়াই করতে হবে।'


Follow us on :