১৩ মে, ২০২৪

Strike: কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে এবার রাজপথে ধরনায় মহিলা তৃণমূল কংগ্রেস
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-03 14:28:29   Share:   

পঞ্চায়েত ভোটের (Panchayet Election) আগে ফের কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে টানা ৩২ ঘণ্টা ধরনায় বসেছেন মহিলা তৃণমূল কংগ্রেস। বুধবার মেয়ো রোডে (Mayo Road) সকাল ১০টা থেকে শুরু হয়েছে এই ধরনা। এই মহিলা তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে রয়েছেন চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharjee)। সূত্রের খবর, বৃহস্পতিবার সন্ধে ৬টায় এই ধরনা প্রত্যাহার করা হবে। অর্থাৎ দীর্ঘ ৩২ ঘণ্টা এই ধরনা কর্মসূচি চলবে। 

এর আগেও কেন্দ্রীয় বঞ্চনা ও বকেয়া আদায়ের দাবিতে রেড রোডে দীর্ঘ দু'দিন ধরনা কর্মসূচি গ্রহণ করে তৃণমূল। ধরনা কর্মসূচি থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির দিকে আঙুল তুলে, বিভিন্ন কাজের খতিয়ান দেখান এবং বকেয়ার দাবি করেন। এছাড়া বিভিন্ন জায়গায় কর্মসূচির মাধ্যমে বিজেপিকে তাক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একটি সাংসদের দল দিল্লি যান, কেন্দ্রীয় পঞ্চায়েত মন্ত্রী ও অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করতে। সংশ্লিষ্ট দফতরের মন্ত্রী সঙ্গে দেখা না হলেও, ওই দফতরের সচিবের সঙ্গে দেখা করেন ওই দল এবং বৈঠক করে একটি লিখিত আবেদন জানান। যে আবেদনের মাধ্যমে বাংলার বকেয়া টাকার দাবি করা হয়। তাতে অবশ্য কোন লাভ হয়নি এরপরে, অভিষেক বন্দোপাধ্যায় বিভিন্ন সভা থেকে বিজেপির বিরুদ্ধে সুর চড়ান। এবং কেন্দ্রীয় বকেয়ার দাবি জানান।


Follow us on :