০৯ মে, ২০২৪

Manik: পার্থ চট্টোপাধ্যায়ের মত মানিক ভট্টাচার্যেরও স্কুল আছে! আদালতে চাঞ্চল্যকর তথ্য পেশ ইডির
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-12 15:48:16   Share:   

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত মানিক ভট্টাচার্যের মামলায় নয়া তথ্য পেশ ইডি-র আইনজীবীর। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে ইডি-র আইনজীবীর দাবি,পার্থ চট্টোপাধ্যায়ের মতোই মানিক ভট্টাচার্যেরও রয়েছে একটি স্কুল। তবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবীর সওয়ালকে মান্যতা দিতে নারাজ অভিযুক্তের আইনজীবী। যে স্কুলের প্রসঙ্গ আদালতে উত্থাপন করা হয়েছে, সেই স্কুল ১০০ বছরের পুরনো। সাফ জানালেন মানিক ভট্টাচার্যের আইনজীবী। আদালত সূত্রে খবর, ২৭ সেপ্টেম্বর হবে এই মামলার পরবর্তী শুনানি।

এদিন আদালতে বিযয়টি খতিয়ে দেখতে ও তদন্তের গতি বাড়াতে শুনানির জন্য আরও ৩ সপ্তাহ সময় চাইলে বিচারপতির প্রশ্নের মুখে পড়ে ইডি। বিচারপতি প্রশ্ন করেন, এর আগেও তদন্তের স্বার্থে দু'সপ্তাহ সময় চেয়েছিলেন। কিন্তু আদৌ অগ্রগতি কি হয়েছে মামলার? জবাব চান বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। অন্যদিকে, আদালতে জামিন মামলায় অভিযুক্ত স্বয়ং উপস্থিত থাকার আর্জি জানিয়েও মিলল না কোনও সদুত্তর। মানিক ভট্টাচার্যের এই আর্জিকে আমল দিতে নারাজ বিচারপতি। এই মুহূর্তে মামলার শুনানিতে ধৃতের উপস্থিত থাকার কোনও আবশ্যকতা নেই। স্পষ্ট জানিয়ে দিলেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডের পরই পোস্টিং দুর্নীতিতেও নাম জড়িয়েছে মানিকের। প্রকাশ্যে এসেছিল একাধিক গুরুত্বপূর্ণ তথ্য। এবার তদন্তে উঠে এল স্কুলের মালিকানার ঘটনা। তবে কি পুজোর আগেই হবে মানিক রহস্যের পর্দাফাঁস? ক্রমশ জোড়ালো হচ্ছে প্রশ্ন।


Follow us on :