ব্রেকিং নিউজ
Life-Insurance-sums-of-1-crore-and-above-was-jointly-handled-by-Partha-and-Arpita-
ED: পার্থ-অর্পিতার নামে প্রায় দেড় কোটির জীবন বিমা! প্রিমিয়াম ভরতেন প্রাক্তন মন্ত্রী: ইডি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-20 18:00:59


পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের (Partha-Arpita) নামে দেড় কোটি টাকার জীবন বিমার (Life Insurance) হদিশ পেয়েছে ইডি। চার্জশিটে সেই প্রসঙ্গ উল্লেখ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (ED)। মোট ৩১টি জীবন বিমা রয়েছে এই দু'জনের নামে। যার এক একটির বার্ষিক প্রিমিয়াম প্রায় ৫০ হাজার টাকা। এই দাবি করেছে নিয়োগ দুর্নীতি-কাণ্ডের অন্যতম তদন্তকারী সংস্থা ইডি। গ্রেফতারির সময় পার্থ চট্টোপাধ্যায়ের থেকে বাজেয়াপ্ত মোবাইল ঘেঁটেই এই তথ্য পেয়েছে ইডি।

কোর্টের নির্দেশে সেই মোবাইল এখন ফরনেসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এদিকে, বুধবার শেষ প্রাক্তন শিক্ষামন্ত্রীর সিবিআই হেফাজত। তাই মঙ্গলবার তাঁকে নিজাম প্যালেস থেকে বের করে শারীরিক পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে।

 এদিকে, নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে ৫৮ দিনের মাথায় পার্থ-অর্পিতার বিরুদ্ধে চার্জশিট জমা ইডির। জানা গিয়েছে, নিয়োগ দুর্নীতি এবং অর্পিতার দুই ফ্ল্যাট মিলিয়ে ৫০ কোটি টাকা উদ্ধারের ঘটনায় রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে মূল অভিযুক্ত হিসেবে দেখানো হয়েছে। নাম রয়েছে প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়েরও। এই দুজনের নামে ছয়টি সংস্থার হদিশ পেয়েছে কেন্দ্রীয় সংস্থা। এই দু'জনের প্রায় ১০৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে। সোমবার ব্যাঙ্কশাল কোর্টে জমা করা চার্জশিটে দাবি করেছে ইডি। ১৭২ পাতার এই চার্জশিটে ৪২ জন সাক্ষীর নাম উল্লেখ করেছে ইডি।

ইতিমধ্যে ২২ জুলাই দিনভর পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালায় ইডি। এই তদন্তে অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ৫০ কোটি টাকা নগদ-সহ সোনার গয়না এবং বিদেশি মুদ্রা। গত প্রায় দু'মাস তদন্ত চালিয়ে পার্থ এবং অর্পিতার একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে ইডি। কয়েক কোটি টাকার এলআইসি পেপার বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। নিয়োগ দুর্নীতির টাকায় এই সম্পত্তি কিনা খতিয়ে দেখেই চার্জশিট জমা ইডির।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন