২৬ এপ্রিল, ২০২৪

Airport: ফের বিপুল পরিমাণে মার্কিন ডলার উদ্ধার, কলকাতা বিমানবন্দরে আটক মহিলা
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-17 10:15:22   Share:   

আবারও বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা (Foreign currency) উদ্ধার হল কলকাতা বিমানবন্দরে (Kolkata Airport)। উদ্ধার হওয়া টাকার পরিমাণ এক কোটিরও বেশি। কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার ওই টাকা উদ্ধার করতে ইডি (ED) আধিকারিকরা বিমানবন্দরে যান। ওই অভিযুক্ত যাত্রীকে জিজ্ঞাসাবাদ করে ঘটনার তদন্ত শুরু করেছেন। এবং ইতিমধ্যে সঙ্গীতা দেবী নামে ওই যাত্রীকে আটক করেছেন আধিকারিকরা।

জানা গিয়েছে, শুক্রবার ইন্ডিগোর (Indigo) ৬ ই  ৮২২ ইম্ফলগামী বিমানে ওঠার কথা ছিল অভিযুক্ত সঙ্গীতা দেবীর। চেকিং করার সময় তাঁর লাগেজ পরীক্ষা করা হয়। তখনই স্ক্যানারে ব্যাগের মধ্যে প্যাকেট দেখা যায়। লাগেজ খুলতেই ১৩ টি প্যাকেট উদ্ধার করা হয়। আর সেই প্যাকেট গুলির মধ্যে মেলে ১ লক্ষ ৩০ হাজার মার্কিন ডলার। যা ভারতীয় মুদ্রায় আনুমানিক ১ কোটি ২৩ লক্ষ ১ হাজার টাকা।

এই অর্থ কি দুর্নীতির অর্থ? বিপুল পরিমাণে বৈদেশিক মুদ্রার উৎস কোথায়? সে সম্পর্কিত কোন তথ্যই ওই মহিলা যাত্রী দিতে না পারায় যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছেন ইডি আধিকারিকরা। কোথায় বা পাচার করার চেষ্টা করছিলেন তার তদন্ত শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

উল্লেখ্য, চলতি মাসের ৮ তারিখে ভারতীয় নাগরিক গৌতম রবিশংকর নামক ওই ব্যক্তির ব্যাগে ৪১ টি খামের সন্ধান মেলে। সন্দেহ হওয়ায় বিমানবন্দরে নিযুক্ত নিরাপত্তা রক্ষীরা তাঁর ব্যাগ খুলে পরীক্ষা করার সিদ্ধান্ত নেন। পরীক্ষা করার সময় খাম গুলি খুললে দেখা যায় খামের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে বিদেশি মুদ্রা। যা ভারতীয় মূল্যে ৯ কোটিরও বেশি।


Follow us on :