৩০ মে, ২০২৪

Lalbazar: গার্ডেনরিচকাণ্ড থেকে শিক্ষা! বেআইনি নির্মাণ রুখতে কড়া লালবাজার, চালু হেল্পলাইন নম্বর
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-10 13:35:08   Share:   

গার্ডেনরিচের বেআইনি বহুতল হুড়মুড়িয়ে ভেঙে পড়ে গরিব মানুষের ছাদের ওপর। ওই গার্ডেনরিচেই একাধিক অবৈধ বহুতল ধরা পড়েছে সিএন-র ক্যামেরায়। শুধু গার্ডেনরিচ কেন, পিকনিক গার্ডেন, চেতলা, বিরাটিতেও ভেঙে পড়তে দেখা গিয়েছে কোথাও বহুতল কোথাও বহুতলের একাংশ। অকালে, অন্যের ভুলের খেসারতে প্রাণ গিয়েছে সাধারণের। এই এতগুলি প্রাণ যাওয়ায়, এবার খানিক সচেতন হয়েছে লালবাজার। বেআইনি নির্মাণ রুখতে প্রোমোটার ও ডেভলপারদের সচেতন করা হল লালবাজারের তরফে। পাশাপাশি অবৈধ নির্মাণ রুখতে খুলে দেওয়া হল হেল্পলাইন নম্বর। নম্বরটি হল ৯৪৩২৬১১০০০।

শহরে প্রোমোটার ও ডেভলপারদের নিয়ে মঙ্গলবার লালবাজারে বৈঠক করেন অতিরিক্ত নগরপাল মুরলীধর শর্মা। সেই বৈঠকে চালু করা হয় এই নম্বর। কোথাও কোনও নির্মাণকাজ করতে গেলে এলাকার সিন্ডিকেট যদি চাপ দেয় কিংবা কেউ টাকার জন্য চাপ সৃষ্টি করে তাহলে প্রোমোটার ও ডেভপলাররা ৯৪৩২৬১১০০০ এই নম্বরে ফোন করে পুলিসকে জানাতে পারবেন। অভিযোগ পেলে পুলিস তৎক্ষণাৎ ব্যবস্থা নেবে বলেও জানিয়েছে লালবাজার।

প্রসঙ্গত, এর আগে যখন প্রশ্ন তোলা হয়েছে এইসমস্ত বেআইনি নির্মাণের জন্য কে বা কারা দায়ী? তখন মেয়র কাউন্সিলরের দোষ ঢেকে দিয়েছেন প্রোমোটারকে। স্থানীয় বাসিন্দারা সব ক্ষোভ উগরে দিয়েছেন প্রোমোটার সহ কাউন্সিলরের ওপরেও। এদিকে, সংশ্লিষ্ট পুরসভার ভূমিকা তো রয়েছেই প্রশ্নচিহ্নের মুখে। এসব দেখে মানুষ আরও বেশি আতঙ্কে।


Follow us on :