০৫ মার্চ, ২০২৪

Ram Puja: রাম মন্দির উদ্বোধনের দিন কালীঘাটে রামপুজোয় 'না' পুলিসের, হাইকোর্টে মামলা দায়ের
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-10 16:05:44   Share:   

অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিন কালীঘাটে রামপুজোর আয়োজনে 'না' পুলিসের। সেই নিয়ে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ বিজেপি। বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে সোমবার মামলার শুনানি হবে। বিষয়টি নিয়ে রাজ্য রাজনীতিতে শুরু জোর তরজা।

আগামী ২২ জানুয়ারি উত্তরপ্রদেশের অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন রয়েছে। 'রামলালা' অর্থাৎ ভগবান রামের মূর্তির প্রাণপ্রতিষ্ঠা ঘিরে সাজ সাজ রব সেখানে। আর সেই আবহেই কলকাতার কালীঘাটে রামপুজো করা নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। জানা গিয়েছে, একমাস আগেই পুলিসের কাছে আবেদন করা হয় যে অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠার দিন কালীঘাটে রাম পুজো করার। কিন্তু তাতেও অনুমতি না দেওয়ায় পুলিসের বিরুদ্ধে মামলা করেছে হাইকোর্টে।

কালীঘাট বহুমুখী সেবা সমিতির উদ্যোগেই এই পুজো। জানা গিয়েছে, বাদামতলা ৬৬ পল্লীতে অযোধ্যার রাম পুজোর টিভিতে দর্শন সহ এখানে পুজো ও ভোগ বিতরণের অনুষ্ঠানের অনুমতি দিচ্ছে না পুলিস। কালীঘাট বহুমুখী সেবা সমিতির পক্ষ থেকে এই আবেদন করা হয়। আর আজ অর্থাৎ বুধবার অনুমতি চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন কালীঘাট বহুমুখী সেবা সমিতির সদস্যরা। মামলা দায়েরের অনুমতি দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। আগামী সোমবার মামলার শুনানির সম্ভাবনা।


Follow us on :