২৬ এপ্রিল, ২০২৪

Modi: শুক্রবার কলকাতা-হাওড়ায় গুচ্ছ সূচি প্রধানমন্ত্রীর, দেখুন কখন কোথায়
CN Webdesk      শেষ আপডেট: 2022-12-29 19:34:37   Share:   

৩০ তারিখ অর্থাৎ শুক্রবার দিনভর কলকাতা এবং হাওড়াজুড়ে একাধিক কর্মসূচি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi at Kolkata)। সেই উপলক্ষে প্রধানমন্ত্রীর নিরাপত্তা (PM Security) এবং যাত্রাপথ সুরক্ষিত করতে একাধিক পদক্ষেপ নিয়েছে কলকাতা এবং হাওড়া পুলিস। যদিও কোন পথে নরেন্দ্র মোদী হাওড়া স্টেশন যাবেন, সেই রুট ঘিরে তরজায় জড়িয়েছে রাজ্য এবং প্রধান বিরোধী দল। যদিও সতর্কতা অবলম্বনে ট্রাফিক নির্দেশিকা জারি করেছে লালবাজার।

জানা গিয়েছে, কিছু সময়ের জন্য নিয়ন্ত্রিত থাকবে স্ট্র্যান্ড রোড এবং হাওড়া ব্রিজের যান চলাচল। বিকল্প হিসেবে ব্যবহার করা যাবে দ্বিতীয় হুগলী সেতু। শুক্রবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তায় প্রবেশ নিষিদ্ধ পণ্যবাহী গাড়ির।

এদিকে, প্রধানমন্ত্রীর দফতর থেকে নবান্নকে জানানো হয়েছে ঘোষিত সূচির থেকে কিছুটা দেরিতে শুরু হতে পারে হাওড়া স্টেশনের অনুষ্ঠান। শুক্রবার সকাল সাড়ে দশটার পরিবর্তে সকাল ১১:১৫ মিনিট নাগাদ হাওড়া স্টেশনে পৌঁছবেন প্রধানমন্ত্রী।

তারপর, হাওড়া স্টেশন থেকে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করে ৩০ মিনিট থাকবেন প্রধানমন্ত্রী। এরপর দুপুর বারোটা নাগাদ আইএনএস নেতাজি সুভাষ সংলগ্ন এলাকায় নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে শ্রদ্ধা নিবেদন করবেন প্রধানমন্ত্রী।

একটি প্রদর্শনী ঘুরে দেখবেন তিনি। আইএনএস নেতাজি সুভাষের দ্বিতীয় গঙ্গা পরিষদের প্রায় দেড় ঘণ্টার বৈঠকে যোগ দেবেন নরেন্দ্র মোদী। এই বৈঠকে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। দুপুর দুটোর পর সারবেন মধ্যহ্নভোজ। দুপুর ৩:১৫ নাগাদ কলকাতা এয়ারপোর্টে গিয়ে বিশেষ বিমানে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৩০ ডিসেম্বর জোকা-তারাতলা স্ট্রেচ কলকাতা মেট্রো প্রকল্প (বেগুনি লাইন) উদ্বোধন করবেন। পাশাপাশি তিনি নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশনের পুনর্নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, যার পুনর্নির্মাণের খরচ ৩৩৫ কোটি টাকারও বেশি। পিএমও সূত্রে খবর, তিনি ডঃ শ্যামা প্রসাদ মুখার্জি ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওয়াটার অ্যান্ড স্যানিটেশন প্রকল্পের উদ্বোধন করবেন। 


Follow us on :