১২ মে, ২০২৪

Sujoy: প্রথম বারের তলবে ইডির দফতরে হাজির কালীঘাটের কাকু
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-30 13:56:03   Share:   

ইডি (ED) দফতরে হাজিরা দিলেন কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্র(Sujoy Krishna Bhadra)। রাজ্যে নিয়োগ দুর্নীতি-কাণ্ডে তাঁকে ডেকে (Summon) পাঠানো হয়েছে। সকাল ১১টা ৫ নাগাদ তিনি সিজিও কমপ্লেক্সে ঢোকেন। গাড়ি থেকে নামতেই এদিন তাঁকে ঘিরে ধরেন সাংবাদিকরা। প্রশ্ন করা হয় ইডির জিজ্ঞাসাবাদ নিয়ে কি ভয় পাচ্ছেন তিনি? দফতরে ঢোকার আগে সাংবাদিকদের প্রশ্নে তাঁর জবাব, বেরিয়ে বাকি কথা বলবেন। তাঁর কথায়, তিনি কতটা আত্মবিশ্বাসী, তা দফতর থেকে বেরোনোর সময়ই সবাই দেখতে পাবেন।

কালীঘাটের কাকুর কথা প্রথম শোনা গিয়েছিল তাপস মণ্ডলের মুখে। আগে গোপাল দলপতির কথায় ইঙ্গিত মিলেছিল তাঁর সম্পর্কে। এরপর নিয়োগকাণ্ডে একাধিক ধৃতের মুখ থেকে সুজয়কৃষ্ণের নাম উঠে আসে। এরপরই তিনি তদন্তকারীদের নজরে পড়েন। প্রথম তাঁকে তলব করেছিল সিবিআই।  ‘কাকু’র বাড়িতে সিবিআই তল্লাশির সময় কয়েক লক্ষ নগদ টাকা বাজেয়াপ্ত করা হয়েছিল। তিনি তখন দাবি করেছিলেন, বোনের হাসপাতালের বিল মেটানোর জন্য ওই টাকা তুলেছিলেন। এছাড়া একটি অ্যাডমিট কার্ড ও ফোনও পাওয়ায় যায়। পরে ইডিও বেশ কিছু নথি বাজেয়াপ্ত করে।

সিবিআইয়ের পর দিন কয়েক আগে ইডি তাঁর বেহালার বাড়িতে তল্লাশি অভিযান চালায়। ইডি সূত্রে খবর, বেশ কিছু নথি মেলে। সেইসময় তাঁকে কয়েক দফা জিজ্ঞাসাবাদও করা হয়। ১৫ ঘণ্টা ধরে চলেছিল জেরা। এবার ইডির নির্দেশ মেনেই সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন সুজয়কৃষ্ণ।


Follow us on :