১৫ মে, ২০২৪

Jyotipriya: 'একটি চিঠি জমা করতে এসেছিলাম', জ্যোতি কন্যার পর এবারে ইডি দফতরে বালুর দাদা
CN Webdesk      শেষ আপডেট: 2023-10-30 11:42:41   Share:   

রেশন দুর্নীতি মামলায় (Ration Scam) এবারে ইডির (Enforcement Directorate) স্ক্যানারে রাজ্যর প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দাদা দেবপ্রিয় মল্লিক। সোমবার সকালে সিজিও কমপ্লেক্সে তাঁকে ডাকা হয়। সেই মতই সোমবার সকাল ১০ টা নাগাদ বিভিন্ন নথি নিয়ে সল্টলেকের ইডি দফতরে পৌঁছে যান দেবপ্রিয় মল্লিক। তবে পরে ১১টা ১৪ মিনিট নাগাদ বেরিয়ে যান তিনি। রবিবারই সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন জ্যোতি কন্যা প্রিয়দর্শিনী। আর এবারে ইডির নজরে জ্যোতিপ্রিয় মল্লিকের দাদা।

জানা গিয়েছিল, আজ ইডি দফতরে জ্যোতিপ্রিয়র দাদা দেবপ্রিয় মল্লিককে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। রেশন দুর্নীতি, সরকারি কর্মী না হয়েও পিএসসি-র সদস্য হওয়া- সার্বিক বিষয়গুলি নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা গিয়েছিল। কিন্তু ইডি দফতরে যাওয়ার পরই কিছুক্ষণ বাদে বেরিয়ে যান তিনি। সাংবাদিকদের বললেন, 'একটি চিঠি জমা করতে এসেছিলাম। এই চিঠির ব্যাপারে জ্যোতিপ্রিয় ও ইডি জানেন, আমি জানি না।' রবিবার ইডির সদর দফতর সিজিও কমপ্লেক্সে জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ে প্রিয়দর্শনী মল্লিক একাধিক নথি নিয়ে আসলেও তদন্তকারী আধিকারিক না থাকায় ফিরে যেতে হয় তাঁকে। ফলে আজ ফের তাঁর আসার কথা রয়েছে। ২০১৬ সালে মন্ত্রী কন্যার অ্যাকাউন্ট-এ কীভাবে কোটি টাকা এলো তারই খোঁজ করছেন ইডি আধিকারিকরা।

অন্যদিকে, জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থা উন্নত হওয়ার জন্য তাঁকে সিসিইউ থেকে কেবিনে শিফট করা হয়েছে। আজ অর্থাৎ সোমবার দুপুর তিনটে নাগাদ বৈঠকে বসবে মেডিকেল বোর্ড। জানা গিয়েছে, নিরাপত্তারক্ষীদের সঙ্গে প্রতিদিন রাতে একজন করে ইডি আধিকারিক থাকছেন হাসপাতালে। কিছুক্ষণ আগেই বেরিয়ে গেলেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, সব কিছু ঠিক থাকলে, রেশন দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তণ খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক কে হাসপাতাল থেকে ইডি হেফাজতে যাওয়া নিয়ে সিদ্ধান্ত হতে পারে।


Follow us on :