১০ মে, ২০২৪

Commission: 'পঞ্চায়েত নির্বাচন বন্ধ করে দেওয়া উচিত' বিচারপতি অমৃতা সিনহার ভর্ৎসনার মুখে রাজ্য ও কমিশন
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-21 15:58:55   Share:   

'একটা পঞ্চায়েত নির্বাচনে (Panchayet Election) যদি এত হিংসা, এত রক্তপাত, এত সংঘর্ষ হয়, তবে তা বন্ধ করে দেওয়া উচিত। এটা রাজ্যের কাছে অত্যন্ত লজ্জার।' পঞ্চায়েত ভোটে প্রার্থী পদ সংক্রান্ত আইএসএফ ও বামের করা একটি মামলায় রাজ্যকে উদ্দেশ্য করে এমনই মন্তব্য বিচারপতি অমৃতা সিনহার (Amrita Sinha)।

তিনি আরও প্রশ্ন করেন, 'পঞ্চায়েত নির্বাচনের দায়িত্বে থাকা রাজ্য নির্বাচন কমিশন কী করছে? কমিশন থাকার পরেও এত অশান্তি কেন?' বারবার কেন এই অশান্তির অভিযোগ আসছে! এমন প্রশ্ন করেন রাজ্যের আইনজীবীকে। এর উত্তরে রাজ্যের আইনজীবী জানান রাজ্যের আটটি ব্লকে মাত্র ঝামেলা হয়েছে।

সূত্রের খবর, ভাঙড়ে ১৬-১৭ জন সিপিএম প্রার্থীর নাম হঠাৎ করে কমিশন ওয়েবসাইট থেকে বাদ যায়। সংশ্লিষ্ট দফতর থেকে জানানো হয় তারা নির্বাচন লড়তে পারবে না। এরপর তাঁরা হাইকোর্টে মামলা করে। এই মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা তাদের প্রত্যেককে নির্বাচনে লড়াই করার অনুমতি দিতে বলের রাজ্য নির্বাচন কমিশনকে।

এছাড়া পঞ্চায়েত ভোট সংক্রান্ত হিংসা প্রসঙ্গে বিচারপতি অমৃতা সিনহার মন্তব্য, যদি মনোনয়ন জমা দিতে ঝামেলা হয় সেক্ষেত্রে সময় তো দিতে হবে। পাশাপাশি তিনি আরও বলেন, এগুলো কি হচ্ছে! প্রার্থীদের পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে। মেয়েদের কে খুন, ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে। প্রসঙ্গত এখনও অবধি রাজ্য হওয়া পঞ্চায়েত ভোটের হিংসায় আটজনের মৃত্যু হয়েছে। আজ অর্থাৎ বুধবার সকালে চোপড়ায় গুলিবিদ্ধ সিপিএম কর্মী মৃত্যু হয়।


Follow us on :