২৬ এপ্রিল, ২০২৪

OMR: ২০২২ টেটের ১৮৯ পরীক্ষার্থীর ওএমআর শিট কুন্তলের বাড়িতে!'দালাল' খোঁচা জাস্টিস গাঙ্গুলির
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-30 17:32:05   Share:   

নিয়োগ দুর্নীতি-কাণ্ডে ফের সরব কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Ganguly)। এই দুর্নীতি কাণ্ডে (Recruitment Scam) ইডির হাতে ধৃত যুব তৃণমূল নেতা কুন্তলকে (TMC Leader) আড়াল করছে কিছু দালাল। সোমবার এই মন্তব্য করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে (ED) ১৮৯ জনের নাম আদালতে জমা করতে নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের।

এ প্রসঙ্গে উল্লেখ্য, কুন্তলের বাড়িতে ১৮৯ জন চাকরিপ্রার্থী পরীক্ষার্থীর উত্তরপত্র বা ওএমআর শিট পাওয়া গিয়েছে। এই বিষয়ে পর্ষদ এদিন আদালতকে জানায়, তৃতীয় ব্যক্তির কাছে ওএমআর শিট পাওয়া গেলে পর্ষদ কী করবে? পরীক্ষার্থী দ্বিতীয় কপি নিয়ে চলে গিয়েছে কারও বাড়িতে। এখানে পর্ষদ কী করবে? ১৮৯ প্রার্থীর নাম পাওয়া গিয়েছে।

পর্ষদের আইনজীবী জানান, 'তারা নিরুপায়, বিস্মিত, নিরাপত্তা নিশ্চিত করার এত চেষ্টা করার পরেও এই ধরনের জঘন্য ঘটনা ঘটেছে।' এরপরেই বিচারপতির মন্তব্য, 'কিছু দালাল এখনও চাকরি বিক্রির চেষ্টা করছে। আর কিছু দালাল তাদের আড়াল করছে।' 

মৌখিকভাবে বিচারপতির পর্যবেক্ষণ, 'আমি ওই ১৮৯ জনের নাম আর রোল নম্বর জানতে চাই। ইডির কাছে এই তথ্য আমি চাই।'এ প্রসঙ্গে উল্লেখ্য, ২০২২-র টেট পরীক্ষার ১৮৯ জনের ওএমআর শিট কীভাবে কুন্তলের বাড়িতে গেল, জানাতে ইডিকে নির্দেশ দেওয়া হয়েছে। তাঁদের এডমিট কার্ডের বিস্তারিত দিতে হবে কেন্দ্রীয় সংস্থাকে। দুর্নীতি প্রমাণিত হলে সেই ১৮৯ জনের সব সরকারি চাকরি থেকে আবেদন বন্ধ করবে আদালত। এমনটাই সূত্রের খবর।

এমনকি পোর্ট ব্লেয়ারে নির্বাসন দেওয়া হবে, আলাদা জমি দেব চাষ করে খাবে। এত সাহস কী করে হয়, প্রত্যেককে জেলে পাঠানো হবে। এভাবেই ক্ষোভ প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।


Follow us on :