২৬ এপ্রিল, ২০২৪

Primary: 'পুজোতেও শান্তিপূর্ণ অবস্থান করতে পারবেন চাকরিপ্রার্থীরা', পুলিসকে জানালো হাইকোর্ট
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-30 16:35:53   Share:   

পুজো (Durga Puja 2022) চলাকালীন শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভে (Sit in Protest) অংশ নিতে পারবেন বঞ্চিত চাকরিপ্রার্থীরা। কলকাতা পুলিসকে (Kolkata police) স্পষ্ট জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট (High Court)। তবে ২০০৯ প্রাথমিক নিয়োগে বঞ্চিত চাকরিপ্রার্থীদের এই অবস্থান রানী রাসমণি রোড, না গান্ধীমূর্তি কোথায় হবে? সেটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে ঠিক করবেন পুলিস কমিশনার। দক্ষিণ ২৪ পরগনার চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভের বসার এই ব্যবস্থা দেখভালের দায়িত্ব পুলিস কমিশনারকে দিয়েছেন বিচারপতি রাজাশেখর মান্থা। তিন দিনের মধ্যে হাইকোর্টকে জানাতে হবে কোন জায়গায় অবস্থানে বসছেন চাকরিপ্রার্থীরা।

যদিও এখন পুজো চলছে, পুলিস সুষ্ঠু পুজো আয়োজনে ব্যস্ত থাকবে। তাই চাকরিপ্রার্থীদের অবস্থানে বসার অনুমতি দেয়নি। এই যুক্তি আদালতকে দিয়েছিল কলকাতা পুলিস। কিন্তু সেই যুক্তি খারিজ করেছেন বিচারপতি মান্থা। এই প্রসঙ্গে মামলাকারীদের বক্তব্য, '২০০৯ থেকে দক্ষিণ ২৪ পরগনার প্যানেলে আমাদের নিয়োগ আটকে। গত দু'বছর ধরে প্রশাসনের বিভিন্ন জায়গায় বঞ্চনার কথা তুলে ধরতে ডেপুটেশন দিয়ে ক্লান্ত। এক মিনিটের জন্য মুখ্যমন্ত্রীরও সাক্ষাৎপ্রার্থী হতে চেয়েছিলাম। কিন্তু সেই অনুরোধ খারিজ হয়েছে। বারবার আমাদের বলা হয় জটিলতা আছে। কিন্তু দক্ষিণ ২৪ পরগনার প্রত্যন্ত এলাকার ছেলেরা নিয়োগের আশ্বাস পায়নি। ঠিক কী কারণে আমাদের নিয়োগ হচ্ছে না, জানতে পারছি না।'

তিনি জানান, এর আগে অবস্থান বিক্ষোভে বসতে চেয়ে কমিশনারকে আবেদন করেছি। কিন্তু অনুমতি মেলেনি। আমরা চাই দিদি এই বিষয়ে হস্তক্ষেপ করুক। আমি মনে করি আমাদের যন্ত্রণা দিদির কান পর্যন্ত যায়নি।


Follow us on :