১৩ মে, ২০২৪

Jadavpur: যাদবপুর কাণ্ডে ধৃতদের বিরুদ্ধে পকসো ধারা যোগ পুলিসের
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-08 19:13:54   Share:   

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনায় ধৃত ১২ জনের বিরুদ্ধে পকসো আইন যোগ করল পুলিশ। কলকাতা পুলিশ আগেই জানিয়েছিল, ওই কাণ্ডে পকসো ধারা যোগ করা হতে পারে। সেই মোতাবেক এবার আদালতে উপযুক্ত তথ্য সহ পকসো ধারা যোগ করার আবেদন জানায় যাদবপুর থানার পুলিস। এরপরই আদালতের অনুমতিতে যাদবপুর কাণ্ডে ধৃতদের বিরুদ্ধে পকসো আইন যোগ করল পুলিশ। এদিকে ধৃতদের আজ অর্থাৎ শুক্রবার আদালতে তোলা হলে, ১১ সেপ্টেম্বর পর্যন্ত সকলের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

গত ৯ অগাস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হস্টেলের তিনতলা বারান্দা থেকে পড়ে মৃত্যু হয় প্রথম বর্ষের এক পড়ুয়ার। ঘটনার পর অভিযোগ ওঠে, ব়্যাগিংয়ের জেরেই মৃত্যু হয়েছে তাঁর। তদন্তে নেমে প্রাক্তন পড়ুয়া সহ মোট ১২ জন ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। ছাত্র মৃত্যু ঘটনায় পরিকল্পনা মাফিক খুন ও ৱ্যাগিংয়ের অভিযোগ পেয়ে তদন্তে নেমে, প্রথম গ্রেফতার করা হয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী সৌরভ চৌধুরীকে। তাঁকে জেরা করেই বাকিদের নাম জানতে পারে পুলিশ। এবং ধাপে ধাপে মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

সবশেষে গ্রেফতার করা হয়েছিল জয়দীপ ঘোষ নামে এক প্রাক্তনীকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ঘটনার দিন রাতে পুলিশকে ক্যাম্পাসে ঢুকতে বাধা দিয়েছিলেন তিনি।  যদিও তাঁকে জামিন দিয়েছে আদালত।


Follow us on :