১৫ এপ্রিল, ২০২৪

Garden Reach: গার্ডেনরিচকাণ্ডের পরেও হুঁশ নেই প্রশাসনের, বেআইনি বহুতলের হদিশ শহর কলকাতা‍য়
CN Webdesk      শেষ আপডেট: 2024-04-02 12:42:02   Share:   

গার্ডেনরিচে বহুতল ভেঙে মৃত্যু হওয়ার পরেও হুঁশ ফেরনি প্রশাসনের। ফের শহর কলকাতার বুকে গড়ে উঠেছে বেআইনি নির্মাণ। সেই চিত্র ধরা পড়ল শ্যামপুকুর থানার অন্তর্গত ৮ নম্বর ওয়ার্ডের ৪৮৯/৪ রবীন্দ্র সরণী এলাকায়। সেখানে দেখা গিয়েছে অবৈধভাবে তৈরি হয়ে যাচ্ছে পাঁচ তলা বিল্ডিং। আর তাতে কোন হেলদোল নেই প্রশাসন এবং কাউন্সিলারের। যা নিয়ে স্থানীয় বাসিন্দারা আতঙ্কের মধ্যেই বসবাস করছেন। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগেই এই পাঁচতলা বহুতল বিল্ডিং ভাঙতে এসেছিলেন। অভিযোগ, সেই সময় টাকা দিয়ে তাঁদের মুখ বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর আবার শুরু হয় বিল্ডিং তৈরি কাজ। চারিদিকে যেভাবে বহুতল নির্মাণ ঘটনায় মৃত্যুর খবর আসছে, যার জেরে আতঙ্ক যেন পিছু ছাড়ছে না মানুষের। 

অভিযোগ, পুলিস প্রশাসন এবং কাউন্সিলর তাঁরা বেআইনি নির্মাণ নিয়ে কোনওরকম পদক্ষেপে নিচ্ছেন না। টাকার বিনিময়ে পাঁচ-ছয় তলা বিল্ডিং শুরু হয়ে যাচ্ছে গলির মধ্যে। কলকাতা শহর জুড়ে যেভাবে অবৈধ নির্মাণ দিনের পর দিন তৈরী হচ্ছে। তাতে বারংবার মৃত্যুর ঘটনা ঘটার প্রবণতা বেড়ে যাচ্ছে। এখন প্রশ্ন এটাই কোনও বৈধ কাগজপত্র ছাড়া কীভাবে তৈরী হচ্ছে পাঁচতলা বিল্ডিং। এই নিয়ে কবে হুঁশ ফিরবে প্রশাসনের?


Follow us on :