১৭ মে, ২০২৪

Mamata: 'ক্ষমতা না থাকলে কোথায় থাকবেন! সেলে না কোলে,' ইন্ডোর থেকে বিজেপিকে নিশানা মমতার
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-23 16:24:32   Share:   

আগামী দিনে আপনারা ক্ষমতায় না থাকলে কোথায় থাকবেন সেলে না কোলে, নেতাজি ইন্ডোরের সভা থেকে নাম না করে কেন্দ্রের বিজেপি সরকারকে এভাবেই আক্রমণ মুখ্যমন্ত্রীর। রাজ্যের এক মন্ত্রী-সহ তাঁর দলের একাধিক বিধায়ক দুর্নীতির দায়ে জেলে। সেই প্রসঙ্গ টেনে দলের কর্মী-সমর্থকদের সামনে তৃণমূল সুপ্রিমোর গলায় পার্থ-কেষ্ট-বালুর নাম। আত্মপক্ষ সমর্থনে বৃহস্পতিবার স্বামী বিবেকানন্দকে উদ্ধৃত করেন মুখ্যমন্ত্রী।

নেতাজি ইন্ডোরে তৃণমূলের বিশেষ অধিবেশন থেকে নাম না করে মোদী সরকার-সহ বিজেপিকে এভাবেই কটাক্ষের সুরে বিঁধেছেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, আজকে খুব হাসছেন। আমাদের পার্থ জেলে, কেষ্ট জেলে, অনেকেই জেলে। মানিক জেলে, বালু জেলে, এটাই চলবে। আপনারা যখন চেয়ারে থাকবেন না, তখন কোথায় থাকবেন সেলে না কোলে, সুর চড়িয়ে প্রশ্ন তাঁর। আমাদের সবাই চোর, তৃণমূলকে চোর না বললে সিবিআই তাদের গিয়ে রেইড করবে, ইডি তাদের গিয়ে রেইড করবে, আক্রমণ তৃণমূল সুপ্রিমোর।

চব্বিশের ভোটের মাস চারেক আগে নেতাজি ইন্ডোরে আয়োজিত তৃণমূলের বিশেষ অধিবেশনে আগামী দিনে দলের রণকৌশল বৃহস্পতিবার খানিকটা স্পষ্ট করে দেন সুপ্রিমো। এই অধিবেশনে ঘুরিয়ে ফিরিয়ে বিজেপি-সহ মোদী সরকারকে আক্রমণ করেন তিনি। রাজ্য রাজনীতিতে দুর্নীতি দায়ে নানাভাবে সমালোচিত বাংলার শাসক দল। সেই সমালোচনার জবাবে আত্মপক্ষ সমর্থনে নামেন তৃণমূল নেত্রী। তাঁর মুখে বিবেকানন্দের 'Right To Make Blunders' উক্তি। মমতা বলেন, ৫০টা কাজ করলে একটা ভুল হতেই পারে। কখনও কখনও ভুল হয়ে যায়। বাংলার অপর এক বিরোধী দলে সিপিএম-কে টেনে মুখ্যমন্ত্রীর আক্রমণ, সবচেয়ে বেশি টাকা খায় সিপিএম। আর ওরাই দুর্নীতি দুর্নীতি করে চিত্কার করে। সিপিএম পকেটমার, বড় পকেটমার, এভাবেই সরব ছিলেন তৃণমূল সুপ্রিমো।

উল্লেখ্য, বিজেপি-বিরোধী জাতীয় জোটে তৃণমূলর অন্যতম শরিক সিপিএম। যদিও সেই জোটের কোঅর্ডিনেশন কমিটিতে নেই কোনও সিপিএম-এর কোনও প্রতিনিধি। এবার কি তাহলে দুর্নীতি প্রশ্নে আত্মপক্ষ সমর্থনে জোট শরিককেও দুষতে পিছুপা হলেন না তৃণমূল সুপ্রিমো, উঠছে এই প্রশ্ন। যদিও সিপিএম নেতা সুজন চক্রবর্তীর প্রশ্ন, আত্মবিলাপ করছেন কি মুখ্যমন্ত্রী। তৃণমূলের বর্তমান মুখপাত্র এবং সাধারণ সম্পাদকই প্রথমে তৃণমূলকে চোর বলেছিলেন আর মমতা বন্দ্যোপাধ্যায়কে সারদার সবচেয়ে বড় সুবিধাভোগী বলে দাগিয়েছিলেন, আক্রমণ সিপিএম নেতার।


Follow us on :