১৬ মে, ২০২৪

IT Cell: লোকসভা ভোটের আগে ৩৭ জনের আইটি সেল তৃণমূলের, সভাপতি পদে দেবাংশু
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-06 12:40:53   Share:   

লোকসভা নির্বাচনের আগে তৃণমূলের আইটি সেলে নজর মুখ্যমন্ত্রীর। সূত্রের খবর, বিজেপির আইটি সেলের বিরুদ্ধে লড়াই পোক্ত করতে রাজ্য জুড়ে ৩৭ জনের আইটি সেলের দল গঠন করল তৃণমূল। এবং ঐ আইটি সেলের রাজ্য সভাপতি হলেন দেবাংশু ভট্টাচার্য। লোকসভা ভোটের আবহে নিঃসন্দেহে এই কমিটি গঠন অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

বছরখানেক আগে দেবাংশুকে আইটি সোশ্যাল মিডিয়া সেলের দায়িত্ব দেওয়া হয়েছিল দলের তরফে। তবে সে দায়িত্ব তিনি এককভাবে পালন করছিলেন। এবার ৩৭ জনের কমিটি তৈরি হল। সেই কমিটির সভাপতি হলেন দেবাংশু। এছাড়া চারজন সহ সভাপতি আছেন। আছেন একাধিক সম্পাদক, সাধারণ সম্পাদকও। রয়েছেন এক্সিকিউটিভ সদস্যও।

২০২৪ সালের লোকসভা ভোটের আগে আইটি ও সোশ্যাল মিডিয়া সেলকে ঢেলে সাজিয়ে তৃণমূল বুঝিয়ে দিচ্ছে, শুধু রাজনীতির ময়দানেই লড়াই নয়, জোর টক্কর চলবে সোশ্যাল মিডিয়ায়ও। বিজেপির আইটি সেল অত্যন্ত সক্রিয়। অমিত মালব্য়কে সামনে রেখে বিভিন্ন ইস্যুতে তারা যেভাবে কখনও প্রচারক, কখনও বিরোধিতার সুর চড়ায় তার সঙ্গে পাল্লা দিতে সেভাবে কোনও রাজনৈতিক দলকেই দেখা যায় না।

প্রসঙ্গত, এনডিএ বিরোধী জোট ইন্ডিয়া (I.N.D.I.A) বিজেপি বিরোধিতায় বিশেষ জোর দিচ্ছে সোশ্যাল মিডিয়ার উপর। এর জন্য বিশেষ সোশ্যাল মিডিয়া কমিটিও তৈরি করেছে তারা। বিভিন্ন রকমের প্রচারেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে বলা হয়েছে এই কমিটিকে। এবার তৃণমূলও আলাদা কমিটি গড়ল আইটি সেলের জন্য।


Follow us on :