০৫ মার্চ, ২০২৪

ED: 'ভয় না পেয়ে নির্ভয়ে তদন্ত করুন', সন্দেশখালি নিয়ে সিজিওতে উচ্চ পর্যায়ের বৈঠক শেষ বার্তা ইডি
CN Webdesk      শেষ আপডেট: 2024-01-09 17:04:26   Share:   

সন্দেশখালিকাণ্ড নিয়ে সিজিওতে উচ্চ পর্যায়ের বৈঠক শেষ হয়েছে ইডি আধিকারিকদের। তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তল্লাশি অভিযানকে কেন্দ্র করে রণক্ষেত্রের আকার নিয়েছিল। আক্রান্ত হয়েছিলেন ইডি আধিকারিকরা। গত শুক্রবারের এই ঘটনাকে অনেকেই নজির বিহীন বলেও মতামত জানিয়েছেন। বৈঠকে উপস্থিত ছিলেন ইডির অ্যাক্টিং ডিরেক্টর রাহুল নবীন। তাঁর সঙ্গে সোমবার রাতেই কলকাতায় এসেছেন আরও কয়েকজন উচ্চ পদস্থ অফিসার। মঙ্গলবার উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছিলেন সকলেই।

প্রথম দফর বৈঠক শেষে ইডি অধিকর্তা বলেন, "ভয় না পেয়ে নির্ভয়ে তদন্ত করুন।" কোথাও অভিযানে গেলে ব্যাকআপ টিম যাতে রাখা হয় সেদিকে নজর রাখতে বলা হয়েছে সিআইএসএফ-কে। পাশাপাশি বিএসএফ, সিআইএসএফ, সিআরপিএফ, এনআইএ ও আয়কর দফতরের কর্তাদের সঙ্গে সমন্বয় বৈঠক হয়। শাহজাহানের সীমান্তপারের যোগ খতিয়ে দেখার জন্য এনআইএ, সীমান্ত এলাকায় অভিযানে গেলে বিএসএফের সহযোগিতা কীভাবে নেওয়া হবে, অভিযানের সময় বাড়তি বাহিনী ইত্যাদি নিয়ে বৈঠকে আলোচনায় রয়েছে বলে সূত্রের খবর।

সিজিও কমপ্লেক্সে এই তৎপরতা দেখেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। ফের কি তবে রাজ্যের স্কুল নিয়োগ, পুর নিয়োগ, রেশন দুর্নীতির তদন্তের স্বার্থে  বিভিন্ন জায়গায় ইডি হানা দেবে?


Follow us on :