১৭ মে, ২০২৪

Governer: জি-২০ সামিটের সাফল্য কামনায় বাবুঘাটে গঙ্গা পুজো করলেন রাজ্যপাল বোস
CN Webdesk      শেষ আপডেট: 2023-09-08 12:34:43   Share:   

জি-২০ সামিটের সাফল্য কামনায় বাবুঘাটে গঙ্গা পুজো করলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এদিন ভোর ৬টার সময় সেখানে পৌঁছন তিনি। এরপর গঙ্গার ঘাটে মন্ত্রোচ্চারণ, ফুল, আরতির মাধ্যমে গঙ্গা পুজো দেন রাজ্যপাল। হাত জোড় করে জি ২০ সাফল্যের কামনা করে প্রার্থনা করেন। একইসঙ্গে, বাংলা যাতে দুর্নীতি মুক্ত ও হিংসা মুক্ত হয়, তার জন্যও প্রার্থনা করেন।

রাজ্যপাল এদিন গঙ্গা পুজোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, "গোটা বিশ্বের কাছে ভারতের শ্রেষ্ঠত্ব প্রমাণের মঞ্চ হল জি২০ এবং ভারত তার সেই লক্ষে ইতিমধ্যেই যাত্রা শুরু করেছে তাই জি২০-এর সাফল্য, ভারতের সাফল্য এবং পশ্চিমবঙ্গের সাফল্যের জন্য এই পুজো করা হয়েছে।"

শুক্রবার বাবুঘাটে রাজ্যপালের সঙ্গে ছিলেন রাজ্যের একাধিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্য। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের শুভ্রকমল মুখোপাধ্যায়, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বুদ্ধদেব সাউ-সহ একাধিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্যরা উপস্থিত ছিলেন বাবুঘাটে।

শনিবার থেকে দিল্লিতে শুরু হচ্ছে জি ২০ সামিট। সেই উপলক্ষ্যে সেজে উঠেছে রাজধানী। ২০টি দেশের রাষ্ট্রনেতারা এই সম্মেলনে যোগ দেবেন। বৃহস্পতিবারই ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। রাষ্ট্রনেতাদের যাতায়াতের সুবিধার জন্য বিদেশ থেকে বিলাসবহুল গাড়ি আনানো হয়েছে দিল্লিতে। সূত্রের খবর, খোদাই করা রুপোর এবং সোনার পাত্রে খাবার পরিবেশন করা হবে অতিথিদের


Follow us on :