০৯ ডিসেম্বর, ২০২৩

Metro: হাওড়া-এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের কাজ পরিদর্শনে জেনারেল ম্যানেজার
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-17 17:49:22   Share:   

বর্তমান কেন্দ্রীয় সরকারের পৃষ্ঠপোশকতায় শহরে দুর্বার গতিতে এগিয়ে চলেছে মেট্রোরেলের কাজ। ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত শহরে চালু ছিল মেট্রোর দুটি অপারেশনাল লাইন। দক্ষিনেশ্বর-গড়িয়া এবং সল্টলেক সেক্টর ফাইভ-ফুলবাগান। এরপরে চালু হয়েছিল রুবি গড়িয়া মেট্রো রুট। হাওড়া-শিয়ালদহ রুটও খোলার মুখে।

পাশাপাশি প্রায় শেষ হতে চলেছে গঙ্গার নিচ দিয়ে বহমান হাওড়া ময়দান মেট্রো স্টেশনের কাজ। সোমবার জিএমের পরিদর্শনে তা এগোলো আরও এক ধাপ। আগেই জানা গিয়েছিল, ডিসেম্বরের মধ্যেই কাজ শেষ হতে পারে মেট্রোর এই রুটের। দেখাও গেল তেমনটাই। শুক্রবার, মেট্রো রেলওয়ে এবং কেএমআরসিএল এর ঊর্ধ্বতন কর্তাদের সঙ্গে নিয়ে, হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড ইস্ট ওয়েস্ট মেট্রো করিডোর পরিদর্শন করলেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার শ্রী পি উদয় কুমার রেড্ডি।

এই মুহূর্তে মেট্রো পরিষেবার কতটা কাজ এগোলো, তা দেখার সঙ্গে সঙ্গে যাত্রাপথের মাঝে প্রত্যেকটি স্টেশনে নেমে ঘুরে দেখলেন সিগন্যালিং ইকুইপমেন্ট রুম, পাওয়ার সাপ্লাই সিস্টেম, টেকনিক্যাল ইকুইপমেন্ট রুম, টানেলে আলোর ব্যবস্থা, লিফ্ট, এক্সক্যালেটর সবটাই। খতিয়ে দেখলেন ভেন্টিলেশন, এসির পরিষেবাও।

শুক্রবার শ্রী পি উদয় কুমার রেড্ডির পরিদর্শনের সময়ে তাঁর সঙ্গে ছিলেন মেট্রো রেলওয়ের মুখ্য ইঞ্জিনিয়ার এবং কেএমআরসিএল এর ম্যানেজিং ডিরেক্টর শ্রী ভি কে শ্রীবাস্তব সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্তারা। সব ঠিক থাকলে আশা করা যাচ্ছে চলতি বছরের শেষেই শুরু হতে পারে বহু প্রতীক্ষিত হাওড়া ময়দান- এসপ্ল্যানেড ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা।


Follow us on :