১৩ মে, ২০২৪

Fraud: সেনা কর্মীর পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার, বৃদ্ধের ব্যাংক থেকে উধাও দেড় লক্ষ টাকা
CN Webdesk      শেষ আপডেট: 2023-11-27 14:18:32   Share:   

সেনা কর্মীর পরিচয় দিয়ে সল্টলেক ডিএল ব্লকের বৃদ্ধের সঙ্গে প্রতারণা। মধ্যপ্রদেশের উজ্জয়ন থেকে গ্রেফতার অভিযুক্ত অভিষেক মাকওয়ানা। গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস।

পুলিস সূত্রে খবর,  ২০২৩ সালের জানুয়ারি মাসে সোশ্যাল মিডিয়ায় বাড়ি ভাড়া দেওয়ার বিজ্ঞাপন দেন সল্টলেক ডিএল ব্লকের বাসিন্দা সুশীল কুমার। অভিযোগ,  বিজ্ঞাপন দেখে নিজেকে সেনা কর্মীর পরিচয় দিয়ে সুশীল বাবুর সঙ্গে ফোন মারফত যোগাযোগ করেন অভিযুক্ত ব্যক্তি। ওই ব্যক্তি বাড়ি ভাড়া নিতে আগ্রহ প্রকাশ করেন।

তিনি জানান, চাকরির ট্রান্সফারের কারণে তাঁর সল্টলেকেই বাড়ি ভাড়া খুঁজছেন।এরপরই কথোপকথনের মাধ্যমে বাড়ি ভাড়া দিতে সম্মতি জানান বৃদ্ধ। ওই ব্যক্তি অগ্রিম ভাড়া অনলাইন ট্রানজেকশনের মাধ্যমে দেবেন বলে জানান। সেইমতো বৃদ্ধকে কিউ আর কোড পাঠাতে বলেন। সেই মত বৃদ্ধ থাকে নিজের ব্যাংক একাউন্টের কিউআর কোড পাঠান।এরপরই বৃদ্ধের ব্যাংক একাউন্ট থেকে দেড় লক্ষ টাকা উধাও হয়ে যায়। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে বৃদ্ধ বিধাননগর সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ফেব্রুয়ারি মাসে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে সাইবার ক্রাইম থানার পুলিস।

তদন্তে নেমে মধ্যপ্রদেশের উজ্জয়ন থেকে গ্রেফতার করা হয় অভিযুক্ত অভিষেক মাকওয়ানাকে। তাঁকে চার দিনের ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হয় বিধাননগর সাইবার ক্রাইম থানায়।আজ, সোমবার অভিযুক্তকে বিধান নগর মহকুমা আদালতে তোলা হয়। পুলিস খতিয়ে দেখবে এই ঘটনার সঙ্গে অন্য কোনও চক্র জড়িত রয়েছে কিনা।


Follow us on :