১০ মে, ২০২৪

Fraud: ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় আড়াই লক্ষ টাকা প্রতারণা, পুলিসের জালে অভিযুক্ত
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-22 12:40:59   Share:   

ব্যাঙ্ক (Bank) অ্যাকাউন্ট থেকে প্রায় আড়াই লক্ষ টাকা (Money) প্রতারণার (Fraud) অভিযোগ। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার ভয় দেখিয়ে টাকা নেওয়ার অভিযোগ ওঠে এক ব্যক্তির বিরুদ্ধে। এই ঘটনায় আসানসোল থেকে মূল অভিযুক্তকে গ্রেফতার করলো বিধাননগর (Bidhannagar) সাইবার ক্রাইম থানার পুলিস (Police)। বুধবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়েছে।  পুলিস অভিযুক্তকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদনও জানিয়েছে আদালতে। 

এমনকি এই চক্রের সঙ্গে আর কারা জড়িত রয়েছে, সেই বিষয়ে তদন্ত শুরু করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিস। পুলিস সূত্রে খবর, ২০২২ সালের অগাস্ট মাসে এক ব্যক্তি বিধাননগর সাইবার ক্রাইম থানায় প্রতারিত হওয়ার অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিস। পুলিস আরও জানিয়েছে, অভিযুক্ত ওই প্রতারকের নাম আকিব রাজা। 

ওই প্রতারিত ব্যক্তি জানান, তাঁর কাছে একটি ফোন আসে এবং সেখানে তাঁকে বলা হয় তাঁর বাড়ির বৈদ্যুতিক বিলের কিছু টাকা বাকি রয়েছে। সেই টাকা যদি তিনি শোধ না করেন তাহলে তাঁর বাড়ির বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। এই ফোন পেয়ে তিনি বাকি সেই টাকার পরিমাণ জানতে চান। তখন তাঁকে দশ টাকা পাঠাতে বলা হয়। তিনি সেই টাকা পরিশোধের পদ্ধতি জানতে চাইলে তাঁকে একটি লিঙ্কও পাঠানো হয়। পরে তিনি সেই লিঙ্কে প্রবেশ করে যখন টাকা পাঠান তারপরে তার কাছে একটি ওটিপি আসে। সেই ওটিপি জানতে চায় প্রতারক দল।

ওই ব্যক্তির দাবি, তিনি ওই ওটিপি বলে দেওয়ার পরপরই ছয়টি ট্রানজাকশনে মোট ২ লক্ষ ৪৮ হাজার ৪৯৮ টাকা তুলে নেয় প্রতারকরা। পরে প্রতারিত হয়েছেন জানতে পেরেই বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন তিনি।


Follow us on :