১২ মে, ২০২৪

Budhadeb: দীর্ঘ ১১ দিন চিকিৎসার পর বাড়ি ফিরলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-09 16:24:18   Share:   

হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। প্রায় ১১ দিন পর হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন বর্ষীয়ান নেতা। এদিন, তাঁকে আনতে হাসপাতালে যান স্ত্রী মীরা ভট্টাচার্য। বুধবার সকাল থেকেই হাসপাতালের বাইরে রাখা ছিল অ্যাম্বুলেন্স। স্ট্রেচারে করে এনে তাঁকে ওই অ্যাম্বুলেন্সে তোলা হয়। সঙ্গে ছিলেন চিকিৎসক। এরপর পাম অ্যাভিনিউ-এর উদ্দেশে রওনা দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

চিকিৎসকরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বুদ্ধদেববাবু বাড়িতে পৌঁছনোর পর সেখানেও একজন চিকিৎসক থাকবেন। তাঁরা জানিয়েছেন, স্থান পরিবর্তন হল, কিন্তু হোম কেয়ার চলবে। আপাতত এক মাস হোমকেয়ারে রাখা হবে তাঁকে। বাইপ্যাপ সাপোর্ট ছাড়াই  বাড়ি ফিরছেন বুদ্ধবাবু। তবে বাড়িতে রাতে বাইপ্যাপ দেওয়া হবে তাঁকে। ওষুধ খাওয়ানো ও প্যারামিটার দেখার জন্য নার্স থাকবেন পাম অ্যাভিনিউয়ের বাড়িতে। ফিজিওথেরাপি চলবে।

চিকিৎসকরা আরও জানাচ্ছেন, যে অবস্থায় বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল, সেই তুলনায় এখন তিনি অনেকটা সুস্থ। চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন ও আশীর্বাদও করেছেন বুদ্ধদেব ভট্টাচার্য।

এদিন মীরা ভট্টাচার্য হাসপাতালের উদ্দেশে রওনা হওয়ার আগে বলেন, বাড়িতে কড়া নজরদারিতে চিকিৎসা তলবে তাঁর। সেইমতো ব্যবস্থা নেওয়া হয়েছে। একইসঙ্গে এতদিন বুদ্ধদেববাবুর জন্য যাঁরা উৎকণ্ঠায় ছিলেন, তাঁর জন্য প্রার্থনা করেছেন, তাঁদের আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়েছেন মীরা ভট্টাচার্য।


Follow us on :