১০ মে, ২০২৪

Budhadeb: প্রায় সুস্থ হয়ে উঠেছেন, এরই মধ্যে আম খাওয়ার আবদার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেবের
CN Webdesk      শেষ আপডেট: 2023-08-02 19:49:33   Share:   

সুস্থ হয়ে উঠছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। যদিও এখনও চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণেই রয়েছেন তিনি। রাইলস টিউবের মাধ্যমে খাদ্য প্রবেশ করানো হচ্ছে তাঁর শরীরে। এর মধ্যেই আম খাওয়ার আবদার করলেন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা এক চিকিৎসক জানালেন এই কথা।

উল্লেখ্য, শারীরিক অবস্থার সামান্য উন্নতি হলেও বুদ্ধদেববাবুর শরীরে হিমোগ্লোবিনের মাত্রা রয়েছে স্বাভাবিকের থেকে কম। সেই কারণে রক্ত (Blood) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। আলিপুরের বেসরকারি হাসপাতাল সূত্রে এমনই খবর পাওয়া গেছে।

সূত্রের খবর, বুদ্ধদেববাবুর হিমোগ্লোবিনের মাত্রা ১০ এর থেকে কম রয়েছে। সেই কারণেই রক্ত দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ শ্বাস প্রশ্বাসের সমস্যা থাকায় হিমোগ্লোবিনের মাত্রা স্বাভাবিক রাখা জরুরি বলে মত চিকিৎসকদের। তবে সোডিয়াম-পটাশিয়ামের মাত্রা বর্তমানে স্থিতিশীল। এখনও কড়া ডোজের অ্য়ান্টিবায়োটিক দেওয়া হচ্ছে বলে খবর।

শ্বাসকষ্টের প্রবল সমস্যা নিয়ে শনিবার হাসপাতালে ভর্তি করা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। তারপর তাঁকে ভেন্টিলেশনে রাখা হলেও সোমবার ভেন্টিলেশন থেকে বের করা হয়। মঙ্গলবার সন্ধের বুলেটিনে জানানো হয়েছে শারীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে।


Follow us on :