১৭ মে, ২০২৪

EID: ইদ উপলক্ষ্যে রাস্তায় যানজট এড়াতে নির্দেশিকা জারি কলকাতা পুলিসের
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-29 15:39:11   Share:   

দ্বিতীয় সবচেয়ে শুভ ইসলামিক উৎসব হলো এই বকরি ঈদ (EID)। অনেকে ইসলামিক এই অনুষ্ঠানকে কোরবান বা কুরবান বায়ারামি নামেও চিনে থাকবেন। তাই বৃহস্পতিবার কলকাতার (Kolkata) রেড রোডে নমাজ পড়তে প্রায় সাড়ে ৩ হাজার মানুষের সমাগম দেখা গিয়েছে। যদিও এই শুভ অনুষ্ঠানের আমেজ চোখে পড়েছে বুধবার বিকেল থেকেই। এমনকি এর ফলে কলকাতর রাস্তাঘাটেও উপচে পড়া ভিড় দেখা গিয়েছে। তাই ইদের উৎসবে যানজট এড়াতে এবং শান্তিপূর্ণ ভাবে উৎসব পালনের জন্য কলকাতার বেশ কিছু রাস্তার যান চলাচলে নির্দেশিকা জারি করলো কলকাতা পুলিস। এমনকি কিছু কিছু ক্ষেত্রে যান চলাচলের রুটও পাল্টানো হতে পারে বলে একটি নোটিশ (Notification) পাঠিয়েছে কলকাতা পুলিস।

     

কলকাতা পুলিসের তরফে দেওয়া ওই নোটিশে বলা হয়েছে, ইদের নমাজ উপলক্ষে বুধবার রাত থেকেই বন্ধ করে দেওয়া হবে রেড রোড। বুধবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার ইদের অনুষ্ঠান শেষ হওয়া পর্যন্ত রেড রোডে যান চলাচল বন্ধ থাকবে। এমনকি ইদ উপলক্ষে কলকাতার একাধিক জায়গায় নির্দেশিকা জারি করেছে পুলিস। ওই নোটিশে আরও বলা হয়েছে, বৃহস্পতিবার ভোর ৪টে থেকে রাত ১০টা পর্যন্ত পণ্যবাহী ভারী যান চলাচল বন্ধ করা হয়েছে গার্ডেনরিচ রোডের রামনগর ক্রসিং থেকে আবদুল খাবির রোড পর্যন্ত রাস্তা, আকরা রোড, পাহাড়পুর রোডের কাচ্চি সড়ক থেকে অ্যাসবেস্টস রোড পর্যন্ত রাস্তা, রেলওয়ে লাইন রোডে। 

এমনকি এই রাস্তাগুলিতে ভোর ৪টে থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং বিকাল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত ছোট খাটো পণ্যবাহী যান চলাচলও বন্ধ থাকবে। এছাড়াও, মানিকতলা রোড, বেলগাছিয়া রোড, গ্যাস স্ট্রিট, আর জি কর রোড, নারকেলডাঙা রোড, টালিগঞ্জ সার্কুলার রোড, চিত্তরঞ্জন অ্যাভিনিউয়ের বেন্টিঙ্ক স্ট্রিট থেকে ম্যাডান স্ট্রিটের মধ্যবর্তী অংশ সহ বেশকয়েকটি রাস্তায় যানচলাচলে নির্দেশিকা জারি করা হয়েছে, ঠিক এমনটাই জানানো হয়েছে কলকাতা পুলিসের তরফে দেওয়া ওই নোটিশে।


Follow us on :