১৩ মে, ২০২৪

Metro: শুক্রবার মেট্রোর পরিষেবায় ঘাটতি, সমস্যায় নিত্যযাত্রীরা
CN Webdesk      শেষ আপডেট: 2023-05-04 09:21:04   Share:   

আগামী শুক্রবার বুদ্ধপূর্নিমা (Buddha Purnima) হওয়ায় আপ এবং ডাউন লাইনে কম মেট্রো (Metro) চালানো হবে। সরকারি কর্মচারীদের ছুটি থাকায় মেট্রোয় ওই দিন সরকারি কর্মচারীদের ভিড় থাকবে না। তবে কাজের দিনে মেট্রোর পরিষেবার এই ঘাটতি, সমস্যায় ফেলতে পারে নিত্যযাত্রীদের সহ বেসরকারি সংস্থার কর্মীদের।

বুধবার কলকাতা মেট্রোর তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, শুক্রবার বুদ্ধ পূর্ণিমার দিন ‘ব্লু লাইন’ অর্থাৎ দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের লাইনে স্বাভাবিকের চেয়ে ৫৪ টি মেট্রো কম চলবে। সাধারণত, কাজের দিনে আপ এবং ডাউন মিলিয়ে মোট ২৮৮ টি মেট্রো চলে এই লাইনে। শুক্রবার তার পরিবর্তে চলবে ২৩৪ টি মেট্রো। ওইদিন কম মেট্রো চললেও দু’দিক থেকে প্রথম এবং শেষ মেট্রোর সময় অপরিবর্তিত রাখা হয়েছে। প্রতি দিনের মতোই শুক্রবারও সকালে দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার প্রথম মেট্রো ছাড়বে সকাল ৬টা ৫৫ মিনিটে।

একই ভাবে, রাতে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের শেষ মেট্রো ছাড়বে ৯টা ২৮ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। এ ছাড়া, দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদমের শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।


Follow us on :