১৬ এপ্রিল, ২০২৪

Fake Note: মিলেনিয়াম পার্কে উদ্ধার ৯০ হাজার টাকার জাল নোট, গ্রেফতার ৪
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-22 14:20:44   Share:   

এবার এসটিএফ-এর জালে ভুয়ো জাল নোট পাচারকারী। গ্রেফতার চার অভিযুক্ত। কলকাতার মিলেনিয়াম পার্ক থেকে উদ্ধার ৯০ হাজার টাকার জাল নোট। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতরা হল এনামুল মণ্ডল, কমল মণ্ডল, আমজাদ আলী খান, মোঃ খুরেশি। 

জানা গিয়েছে, গতকাল অর্থাৎ বুধবার ভাষা দিবসের দিন গোপন সূত্রে খবর পেয়ে নর্থপোর্ট থানা এলাকার অধীনে মিলেনিয়াম পার্কে অভিযান চালায় এসটিএফ এর একটি দল। তারপর সন্দেহজনক চার ব্য়ক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ পর গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ ভারতীয় জাল মুদ্রা। বৃহস্পতিবার গ্রেফতারকারীদের কলকাতার সি.এম.এম ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। 

সূত্রের খবর, অনুসন্ধানের সময় বিপুল পরিমাণ ৫০০ টাকার নোট এবং ১০০ টাকার নোট উদ্ধার হয় ওই চার জাল নোট কারবারির কাছ থেকে। তাতে ১৭০ টি ৫০০ টাকার নোট এবং ৫০ টি ১০০ টাকার নোট বাজেয়াপ্ত করা হয়েছে। এসটিএফদের অনুমান, বিদেশে জাল মুদ্রা পাচারের ছক কষেছিল ওই চার অভিযুক্ত। কিন্তু জাল নোট পাচারের আগেই পুলিসের জালে ধরে পড়ে যায় অভিযুক্তরা। এর আগেও জাল মুদ্রা পাচারের সময় পুলিসের জালে ধরা পড়ে যায় তারা।

এই জাল নোটের কারবার কতদিন ধরে চলছে? এই ঘটনার সঙ্গে আরও কেউ যুক্ত কি না? ঘটনার উপযুক্ত তদন্ত হলে সবটাই সামনে আসবে, মত ওয়াকিবহাল মহলের। কেঁচো খুঁড়তে কেউটে বেরোনোর মতোই এই ঘটনায় আবার কোনও প্রভাবশালীর নাম বেরিয়ে আসে কিনা, জানাবে সময়ই।  


Follow us on :