২১ এপ্রিল, ২০২৪

ED: হাজার কোটির সাইবার প্রতারণার অভিযোগে শহরের একাধিক জায়গায় ইডির তল্লাশি
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-21 12:07:08   Share:   

ফের শহরে ইডি হানা। সাইবার প্রতারণা মামলায় একাধিক জায়গায় কেন্দ্রীয় এই এজেন্সি অভিযান চালাচ্ছে বলে খবর। এই মামলায় ইতিমধ্যে ইডির হাতে গ্রেফতার হয়েছে এই প্রতারণা চক্রের মূল পাণ্ডা কুণাল গুপ্তা। মামলায় চার্জশিটও পেশ করা হয়। এবার কুণাল গুপ্তার আরও কিছু সঙ্গীকে জিজ্ঞাসাবাদ করতে চান ইডির আধিকারিকরা।

জানা গিয়েছে, হাজার কোটি টাকার সাইবার প্রতারণা মামলায় তল্লাশি চালাচ্ছে ইডি। বেনিয়াপুকুরের একটি জায়গায় তল্লাশি অভিযান শুরু করেছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। গোটা বাড়ি ঘিরে রেখেছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। সূত্রের খবর, এই মামলায় কোনওরকম হাওয়ালা যোগ রয়েছি কি না, বা সাইবার প্রতারণায় কারা কারা লাভাবান হয়েছেন, সেই সমস্ত দিকগুলিও খতিয়ে দেখতে চাইছেন তদন্তকারীরা। পাশাপাশি বুধবার সকালে বাগুইআটিতে গৌতম গুপ্তার বাড়িতেও যায়।

উল্লেখ্য, সোমবার গরুপাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডলের বোলপুরের কার্যালয়ে হানা দেয় ইডি। ওই কার্যালয়েই বসতেন অনুব্রত মণ্ডল। গরুপাচার মামলায় অনুব্রতর বিরুদ্ধে যে সমস্ত অভিযোগ রয়েছে, সে বিষয়ে নিচুপট্টির ওই অফিসে হানা দেয় ইডি। বোলপুরের বিএলআরও অফিসে যান আধিকারিকরা। সেখানে তাঁরা বিএলআরও-র সঙ্গে কথা বলেন।


Follow us on :