১৬ এপ্রিল, ২০২৪

ED: একযোগে ৩ জায়গায় ইডির অভিযান, ২ টি জুটমিল এবং মালিকের বাড়িতেও ইডি
CN Webdesk      শেষ আপডেট: 2024-02-20 15:03:06   Share:   

মঙ্গলবার সকাল থেকেই একাধিক তল্লাশি অভিযানে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ডেল্টা জুটমিল প্রাইভেট লিমিটেড এবং ওড়িশা রিয়েলিটি প্রাইভেট লিমিটেড কোম্পানিতে ভুয়ো ডিরেক্টর পদের নিয়োগের তল্লাশিতেই মঙ্গলবার ইডির তল্লাশি অভিযান। ইডির অভিযান চলল জুটমিলের মালিকের বাড়িতেও। এছাড়াও ইডি সূত্রে খবর, এর আগে এখানকার অবসরপ্রাপ্ত শ্রমিকদের প্রায় ২১ কোটি টাকা পিএফ দেওয়া হয়নি বলে একটি জনস্বার্থ মামলার তদন্তের ভিত্তিতেই মঙ্গলবারের এই তল্লাশি অভিযান।

এছাড়াও এদিন ইডির অভিযান চলল জুটমিলের মালিক সুনীল ঝুনঝুনওয়ালা বাড়ি ২/১ ব্রাইট স্ট্রিট, বালিগঞ্জেও। সুনীল ঝুনঝুনওয়ালার বাড়িতে মঙ্গলবার সকাল সাড়ে সাতটা থেকেই চলে ইডির অভিযান এবং জিজ্ঞাসাবাদ পর্ব।

প্রসঙ্গত, হাওড়া ডেল্টা জুট মিলে দীর্ঘদিন ধরে পিএফ এর টাকা না পাওয়ার কারণে এসএফআইও-এর পক্ষ থেকে জনস্বার্থে একটি মামলা করা হয়। সেই মামলার তদন্তভার গিয়ে পড়ে ইডির উপর। এই মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ ছিল কোম্পানির  পাঁচজন ডিরেক্টরকে জিজ্ঞাসাবাদ করতে হবে। সংস্থার আয় ব্যয় কার্যপ্রণালী সম্পর্কে জানতে হবে। মঙ্গলবার সেই তদন্তে নেমেই চলল ইডির জিজ্ঞাসাবাদ। এখন ইডির তদন্তে এই জট কবে কাটবে  এবং অবসরপ্রাপ্ত শ্রমিকদের বকেয়া পিএফ তাঁরা আদৌ পাবেন কি না সে উত্তর সময়ই বলবে।


Follow us on :